State

রাজ্যের ৫ জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির সতর্কতা

রাজ্যের ৫ জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। কলকাতা সহ তার আশপাশের জেলাগুলিতে এমনিতেই শুক্রবার সকাল থেকে মেঘে ঢাকা রয়েছে আকাশ।

শুক্রবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘে ঢাকা। হাল্কা বৃষ্টিও হয়েছে। বৃষ্টি হাল্কা থেকে মাঝারি হলেও তা বারবার হচ্ছে। আবহাওয়া দফতর চলতি সপ্তাহে উত্তরবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল। তুলনায় দক্ষিণবঙ্গে সেই বৃষ্টির পূর্বাভাস ছিলনা। তবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি চলছেই।

শুক্রবার আবহাওয়া দফতর দক্ষিণের ৫ জেলায় বজ্র বিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। যার মধ্যে রয়েছে দুই মেদিনীপুর, নদিয়া, পূর্ব বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনা।

কলকাতাতেও হাল্কা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। অন্য জেলাগুলির জন্য সতর্কতা না থাকলেও মেঘে ঢাকা আকাশ বৃষ্টির ইঙ্গিত বহন করছে।

রাজ্যে এদিন ছুটি রয়েছে। ফলে অফিসের চাপ কম। সকালে বৃষ্টি নামলে মানুষের কাজে যেতে সমস্যা হয়। এদিন সেই সম্ভাবনা কম।

ছুটির মেজাজে রয়েছে গোটা রাজ্য। সামনে সপ্তাহান্তের ছুটি থাকায় অনেকেরই আবার সেই সোমবার অফিস। ফলে শুক্রবার থেকে রবিবার পর্যন্ত বৃষ্টিতে তেমন সমস্যা দেখছেন না তাঁরা।

শুক্রবার সকাল থেকে মেঘে ঢাকা আকাশে অবশ্য অনেকেই বাইরে বার হওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছেন। করোনা বিদায় নিয়েছে এমনটা নয়, তবে খতিয়ান বলছে এ রাজ্যে করোনার প্রকোপ কিছুটা কমেছে।

এদিকে সামনে রয়েছে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার সম্ভাবনা। এই পরিস্থিতিতে প্রয়োজনীয় কেনাকাটা থেকে কারও বাড়িতে যাওয়া, সবই সেরে ফেলছেন মানুষজন। কারণ তৃতীয় ঢেউ এলে ফের প্রায় গৃহবন্দি থাকতে হবে সকলকে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button