National

দেশে সামান্যই বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যু

দেশে দৈনিক সংক্রমণ গতদিনের চেয়ে সামান্যই বৃদ্ধি পেল। দেশে মৃত্যুও এদিন গত দিনের তুলনায় সামান্য বেড়েছে। কমেছে অ্যাকটিভ রোগীর সংখ্যা।

দেশে দৈনিক সংক্রমণ এদিন গত দিনের তুলনায় কিছুটা বেড়েছে। দেশে দৈনিক সংক্রমণ বেশ কিছুদিন ধরেই ৩৫ হাজার থেকে ৪৫ হাজারের মধ্যেই ঘোরাফেরা করছে।

এদিন দেশে করোনা সংক্রমিত হয়েছেন ৩৬ হাজার ৫৭১ জন। দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ২৩ লক্ষ ৫৮ হাজার ৮২৯ জন।

এদিন ১৮ লক্ষ ৮৬ হাজার২৭১টি নমুনা পরীক্ষা হয়েছে দেশে। আগের দিনের থেকে সামান্য বেশি হয়েছে নমুনা পরীক্ষা। এদিন মৃতের সংখ্যা গত দিনের থেকে সামান্যই বেড়েছে।

গত একদিনে মৃত্যু হয়েছে ৫৪০ জনের। দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ৩৩ হাজার ৫৮৯ জন। দেশে মৃত্যুর হার দাঁড়িয়ে আছে ১.৩৪ শতাংশে।

মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৫৪ জনের। কেরালায় মৃত্যু হয়েছে ১৯৭ জনের। মহারাষ্ট্র ও কেরালা ছাড়া এমন কোনও রাজ্য দেশে নেই যেখানে ৩ অঙ্কে রয়েছে একদিনে মৃত্যু সংখ্যা।

দেশে অ্যাকটিভ রোগীর সংখ্যা এদিন কমেছে। এদিন কমেছে ৫২৪ জন। দেশে এখন অ্যাকটিভ রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৩ লক্ষ ৬৩ হাজার ৬০৫ জন। দেশে অ্যাকটিভ রোগীর হার কমে দাঁড়িয়েছে ১.১২ শতাংশে।

এদিকে দেশে সংক্রমিতের চেয়ে সুস্থ হয়ে হয়ে ওঠা মানুষের সংখ্যা কম হয়েছে। গত একদিনে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৫৫৫ জন।

দেশে মোট সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৫ লক্ষ ৬১ হাজার ৬৩৫ জন। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.৫৪ শতাংশে। — ভারত সরকারের দৈনিক আপডেটের সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button