State

ফের ভর্তি দুর্নীতির অভিযোগ বিশ্ববিদ্যালয়ে, বিক্ষোভ পড়ুয়াদের

ছাত্র ভর্তি নিয়ে ফের দুর্নীতির অভিযোগে জড়াল বিশ্বভারতীর নাম। অনলাইনে আসন খালি দেখানো সত্ত্বেও ভর্তি হতে আসা পড়ুয়াদের ভর্তি নেওয়া হল না বলে অভিযোগ। প্রতিবাদে বাইরে থেকে ভর্তি হতে আসা পড়ুয়ারা অবস্থান বিক্ষোভ শুরু করেন ভবনের ভিতরেই।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের প্রাচীন ইতিহাস ও দর্শন বিভাগে স্নাতকোত্তরে ভর্তির জন্য ১৮ জন পড়ুয়াকে ই-মেল করে ডেকে পাঠানো হয়। এদিন ভর্তি প্রক্রিয়া শুরু হওয়ার কিছুক্ষণ পর কর্তৃপক্ষ জানান আসন পূরণ হয়ে গিয়েছে। এরপরই বিক্ষোভ শুরু করেন অপেক্ষারত পড়ুয়ারা। ভর্তি কক্ষের মধ্যে বসে পড়েন তাঁরা। তাঁদের দাবি, তখনও বিশ্বভারতীর ওয়েবসাইটে দর্শনে ১৯টি ও প্রাচীন ইতিহাস বিভাগে ১৫টি আসন খালি দেখাচ্ছিল।

বিশ্বভারতী সূত্রে জানা যায়, অনলাইন ভর্তিতে সমস্যা হওয়ায় বিশ্বভারতী অফলাইন ভর্তি প্রক্রিয়া শুরু। সে জন্যই কিছু পড়ুয়াকে ডেকে পাঠানো হয়। তবে তাঁদের সকলকে ভর্তি নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়নি। অন্যদিকে অনলাইন প্রক্রিয়া অনুসারে যাঁদেরকে ডাকা হয়, তাঁদেরকেই ভর্তি নেওয়া হয়। ফলে এই পড়ুয়াদের অনেকেই অন্য জায়গার আসন ছেড়ে এখানে ভর্তি হতে এসেছিলেন।

পুরো ঘটনায় বিশ্বভারতীর অনলাইন ভর্তি পরিচালনা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। বিক্ষোভকারীরা কারা ভর্তি হয়েছেন তার তালিকা প্রকাশেরও দাবি জানান।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button