National

পশ্চিমবঙ্গের ৬ শ্রমিককে গুলি করে মারল জঙ্গিরা

পশ্চিমবঙ্গ থেকে অনেকেই শ্রমিকের কাজ করতে ভিন রাজ্যে যান। দিনের পর দিন সেখানে থেকে রোজগার করেন। তেমনই শ্রমিকের কাজ করতে মুর্শিদাবাদ থেকে জম্মু কাশ্মীরের কুলগামে পাড়ি দিয়েছিলেন বেশ কয়েকজন শ্রমিক। পাড়ি দেওয়ার সময় ভেবেছিলেন ওখান থেকে কিছু অর্থ উপার্জন করে সংসারের প্রয়োজন মেটাবেন। কিন্তু সেই পাড়ি দেওয়াই শেষ পাড়ি দেওয়া হল ৬ জনের। জঙ্গিদের গুলিতে ঝাঁঝরা হয়ে গেল তাঁদের দেহ।

কুলগামের কুতরুসা গ্রামে একটি অস্থায়ী ক্যাম্প তৈরি করে সেখানেই থাকছিলেন ওই শ্রমিকরা। ওখানেই একটি নির্মাণে কাজ করছিলেন তাঁরা। শ্রমিকদের সেই অস্থায়ী ঠিকানাতেই মঙ্গলবার হানা দেয় জঙ্গিরা। তারপর তুলে নিয়ে যায় ৬ জনকে। এঁদের মধ্যে ৫ জনকে গুলিতে ঝাঁঝরা করে দেয় তারা। ১ জন শ্রমিক কোনওক্রমে জঙ্গিদের হাত ছাড়িয়ে পালাতে সক্ষম হলেও তাঁকে পালাতে দেখে গুলি চালায় জঙ্গিরা। রক্তাক্ত অবস্থায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই মৃত্যু হয় ওই শ্রমিকের।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

মুর্শিদাবাদের এই ৬ শ্রমিকের মৃত্যু সেখানে শোকের ছায়া নামিয়ে আনে। এদিকে জঙ্গিদের খোঁজে এলাকা ঘিরে ফেলে সেনা। গোটা গ্রাম ঘিরে চলছে তল্লাশি। জঙ্গিরা কোথায় লুকিয়ে আছে তা বোঝার চেষ্টা করছে সেনা। জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহারের পর মঙ্গলবার সেখানে হাজির হন ইউরোপিয়ান ইউনিয়নের প্রতিনিধিরা। তাঁদের অনেক জায়গায় ঘুরিয়ে দেখানো হয়। জম্মু কাশ্মীরের পরিস্থিতি সচক্ষে দেখে তাঁরা রিপোর্ট পেশ করবেন। আর তাঁরা যখন জম্মু কাশ্মীরের পরিস্থিতি ঘুরে দেখছেন ঠিক তখনই কুলগামে ৬ শ্রমিককে গুলি করে মারল জঙ্গিরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *