Sourav Ganguly
ফাইল : সৌরভ গঙ্গোপাধ্যায়, ছবি - আইএএনএস

ইডেনে গোলাপি বলে দিন-রাতের ঐতিহাসিক টেস্ট, সৌরভের মাস্টার স্ট্রোক

অনেক ক্রিকেট ইতিহাসের সাক্ষী ক্রিকেটের নন্দন কানন ইডেন গার্ডেনস। সেই ইডেন ফের ইতিহাস গড়তে চলেছে। এখানেই ভারত দিন-রাতের টেস্ট ম্যাচ খেলতে চলেছে। ভারতের ক্রিকেট ইতিহাসে এটাই হবে প্রথম দিন রাতের টেস্ট ম্যাচ। দিন-রাতের টেস্টে যে গোলাপি বলে খেলা হওয়ার কথা, সেই গোলাপি বলেই খেলা হবে এই টেস্ট। সৌরভ গঙ্গোপাধ্যায় বিসিসিআই প্রেসিডেন্ট পদে বসেছেন গত ২৩ অক্টোবর। আর তার দিন সাতেকের মধ্যেই প্রথম ছক্কাটা হাঁকালেন তিনি। যাকে বলে ওস্তাদের মার।

সৌরভ এই মাস্টার স্ট্রোকের পাশাপাশি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে রাজি করিয়েছেন যাতে তারা ইডেনে দিন-রাতের টেস্ট খেলতে রাজি হয়। যাতে গোলাপি বলেই খেলা হয়। সৌরভের সব প্রস্তাবই মেনে নিয়েছে বাংলাদেশ বোর্ড। ফলে আর কোনও বাধা রইল না। ইডেনেই হচ্ছে ভারতের প্রথম দিন-রাতের টেস্ট। বাংলাদেশের বিরুদ্ধে। ইতিমধ্যেই সৌরভ আগামী ১০ দিনের মধ্যে গোলাপি বল তৈরি করে ফেলতে নির্দেশ দিয়েছেন। এদিকে ভারত-বাংলাদেশের মধ্যে হতে চলা এই ঐতিহাসিক টেস্ট ম্যাচে সৌরভের ডাকে সাড়া দিয়েছেন খোদ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তিনি নিজে ইডেনে উপস্থিত থাকবেন এই ম্যাচে।

ভারত গত বছর অস্ট্রেলিয়ায় অ্যাডিলেড টেস্টে এই অফার পেয়েছিল। কিন্তু সেবার ভারতের অনিচ্ছায় দিন-রাতের টেস্ট খেলা হয়নি। এবার খেলা হতে চলেছে। ইতিহাস লেখা হতে চলেছে। আর সেই ইতিহাসের সাক্ষী হবেন ইডেনে উপস্থিত দর্শকরা। সৌরভের আশা, টেস্টের প্রতি দর্শকদের বাড়তে থাকা অনীহাকে অনেকটাই প্রশমিত করবে এই সিদ্ধান্ত। উল্টে মানুষকে অনেক বেশি করে মাঠমুখী করে তুলবে। সবচেয়ে বেশি আকর্ষিত হবে খুদেরা। যারা আগামী দিনে ভারতের ক্রিকেট ভবিষ্যৎ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *