Kolkata

শহরের বুকে কংগ্রেসের বিক্ষোভ

পশ্চিম বর্ধমানের গলসির মানকরে বিধানচন্দ্র রায়ের মূর্তি ভাঙাকে কেন্দ্র করে এদিন রাজভবনের সামনে বিক্ষোভে সামিল হল কংগ্রেস। কংগ্রেস কর্মীরা হাতে প্ল্যাকার্ড নিয়ে রাজভবনের গেটের সামনে হাজির হন। প্রথমে কিছুটা মিছিল করে এগিয়ে গেটের কাছে ছুটে এসে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। বিক্ষোভকারীদের রুখতে প্রচুর পুলিশ মোতায়েন করা ছিল। এমনিতেই রাজভবনের সামনে যথেষ্ট সংখ্যক পুলিশি প্রহরা থাকে।

বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের প্রবল ধস্তাধস্তি শুরু হয়। পুলিশ তাঁদের সরানোর চেষ্টা করলে রাস্তায় শুয়ে পড়েন অনেকে। পুলিশ বেশ কয়েকজনকে টেনে তুলে নিয়ে যায়। তুলকালাম পরিস্থিতি তৈরি হয়। পথ চলতি বহু মানুষও থমকে দাঁড়ান। কংগ্রেসের আঙুল ছিল মূলত বিজেপির দিকে। বেশ কিছুক্ষণ এমন পরিস্থিতি চলে। কংগ্রেসের যুব মোর্চার তরফেই এই আন্দোলন হয়।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

রাজ্যে কংগ্রেস ক্রমশ তার শক্তি হারাচ্ছে। বামেদের সঙ্গে গাঁটছড়া বেঁধে নিজেদের ধরে রাখার চেষ্টা করছে কংগ্রেস। তাদের বড় একটা বিক্ষোভ করতেও দেখা যাচ্ছে না। পথে নামতে দেখা যাচ্ছে না কংগ্রেসকে। এই পরিস্থিতিতে কংগ্রেস যুব মোর্চার এই আন্দোলন যথেষ্ট তাৎপর্যপূর্ণ। কংগ্রেস তার অস্তিত্ব ধরে রাখাতে এভাবে পথে নামছে বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ। এই ধরনের পদক্ষেপ রাজ্যে তাদের রাজনৈতিক সত্ত্বাকে রক্ষা করবে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button