State

নিম্নচাপের জের, ভোর রাতে ঝড়-বৃষ্টি

বিহার থেকে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে একটি নিম্নচাপ অক্ষরেখা। যার জেরে রবিবার মধ্যরাত থেকে দক্ষিণবঙ্গ জুড়ে শুরু হয় ঝোড়ো হাওয়া। সঙ্গে ঝিরঝিরে বৃষ্টি। রাতে অনেক জায়গাতেই কমবেশি ঝোড়ো হাওয়া বয়েছে। অনেক জায়গায় ঝড়ও হয়েছে। সঙ্গে ছিল অল্পবিস্তর বৃষ্টি। সোমবার সকালেও আকাশের মুখ অনেক জায়গায় ছিল ভার। কলকাতায় ঝিরঝিরে বৃষ্টি হয়েছে ভোরের দিকেও।

শুধু কলকাতা বলে নয়, দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই ঝড় বৃষ্টি হয়েছে। মেদিনীপুরের বার্জ টাউন এলাকায় রাতের ঝড়ে একটি শপিং মলের সামনের অংশ ভেঙে পড়ে। নিচে কেউ না থাকায় কোনও হতাহতের ঘটনা না ঘটলেও ব্যস্ত সময়ে হলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। ঝড়ের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে চলা একটি হস্তশিল্প মেলাও। মেলার অনেক স্টল ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক পসরার ক্ষতি হয়েছে। উপড়ে পড়েছে মেলার বড়বড় স্ট্যান্ড।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টি হয়েছে উত্তরবঙ্গেও। আলিপুরদুয়ার জেলায় বৃষ্টির পরিমাণ বেশ বেশি ছিল। ফলে সেখানকার তাপমাত্রাও ঝুপ করে বেশ কিছুটা নেমেছে সোমবার। এদিকে দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ বজায় থাকবে বলেই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। সোমবারও রয়েছে ঝোড়ো হাওয়া ও বৃষ্টির সম্ভাবনা। তবে সোমবার সকালের পর কলকাতা তো বটেই, বিভিন্ন জেলাতেও ঝলমলে রোদ উঠেছে। কে বলবে রাতভর ঝড় বৃষ্টিতে কাবু ছিল বিভিন্ন জেলা!

Show More

Leave a Reply

Your email address will not be published.