State

কবর থেকে তুলে মৃত মানুষের জীবনদানের প্রতিশ্রুতি, গ্রেফতার তান্ত্রিক

তন্ত্র-মন্ত্রে নাকি মৃত মানুষও বেঁচে ওঠেন। তবে কবরে শুয়ে থাকা মৃত? বীরভূমের মুরারইয়ের এক তান্ত্রিক সেই আশ্বাসও দেয়। প্রিয় মানুষ যতদিন আগেই মারা যান না কেন, বেঁচে উঠবেন বলে দাবি তান্ত্রিক কবিরুল শেখের মন্ত্রে। এই একবিংশ শতাব্দীর প্রযুক্তি বিপ্লবের যুগেও তাই মৃত বালিকা রেশমিকে বাঁচাতে কবর খুঁড়ে তার দেহ বার করে তার পরিবার। যদিও স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় বন্ধ হয় এই ভণ্ডামি। ধরা পড়ে ভণ্ড তান্ত্রিক।

শনিবার ভোররাতে মুরারইয়ের কাহিনগরের কবরস্থানে সন্দেহজনক কাজকর্ম চোখে পড়তেই সচেতন হন এলাকার মানুষ। ততক্ষণে তান্ত্রিক কবিরুল শেখের নির্দেশে খোঁড়া হয়ে গিয়েছে গ্রামেরই ৭ বছরের মেয়ে রেশমি খাতুনের কবর। উঠে এসেছে ৪৪ দিনের পচাগলা দেহাবশেষ। তান্ত্রিকের নির্দেশে পরিবারের লোকেরা শেষ করেছেন মৃতদেহকে স্নান করানোর প্রক্রিয়াও।

এরই মধ্যে এসে পড়েন স্থানীয় বাসিন্দারা। বন্ধ করা হয় অন্ধ কুসংস্কারের লীলাখেলা। মৃতার পরিবারকে জিজ্ঞাসাবাদ করে জানা যায় তান্ত্রিক কবিরুলই তাঁদেরকে মৃত মেয়েকে ফিরিয়ে আনার জন্য কবর থেকে দেহ বার করে তন্ত্র সাধনার পরামর্শ দেয়। সেই অভিযোগে মুরারই থানার পুলিশ গ্রেফতার করে কবিরুলকে।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button