State

শক্তি বাড়াচ্ছে নিম্নচাপ, বেড়াতে গিয়ে ঘরেই আটকে পর্যটকেরা

একটি নিম্নচাপের জের কাটতে না কাটতেই ফের নিম্নচাপের প্রভাবে বৃষ্টি শুরু দক্ষিণবঙ্গে। উপকূলীয় জেলায় বৃষ্টি বেশি হচ্ছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্র।

একটি নিম্নচাপ সেভাবে প্রভাব না ফেললেও বৃষ্টি পেয়েছে দক্ষিণবঙ্গ। ফলে বর্ষায় বৃষ্টির ঘাটতি মেটার একটা আশার আলো তৈরি হয়েছিল। সেই নিম্নচাপ বিদায় নিয়ে রোদ ওঠার পর ফের রবিবার বদলে গেল আবহাওয়া। ফের বৃষ্টি শুরু হয়েছে দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায়।

বঙ্গোপসাগরের ওপর আরও একটি নিম্নচাপ ক্রমশ শক্তি বাড়াচ্ছে। তার জেরেই রবিবার থেকে উপকূলীয় এলাকায় অঝোরে বৃষ্টি শুরু হয়েছে। অপেক্ষাকৃত কম হলেও কলকাতা, হাওড়া, উত্তর ২৪ পরগনা সহ আশপাশের জেলাগুলিতে বৃষ্টি হয়ে চলেছে।

বৃহস্পতিবার ছিল রাখির ছুটি। তারপর শুক্রবারটা ছুটি নিয়ে অনেকেই ৫ দিনের একটা লম্বা ছুটির ব্যবস্থা আগে থেকেই করে রেখেছিলেন। যাঁরা পারেননি তাঁদের জন্য ৩ দিনের টানা ছুটি।

ঘরে বসে না থেকে অনেকেই এই ছুটিটা উপভোগ করতে বেরিয়ে পড়েছিলেন একটু দূরে কোথাও বেড়াতে। অনেকে বেছে নেন দিঘা, মন্দারমণি, শঙ্করপুর, বকখালির মত সমুদ্র ধারের পর্যটন কেন্দ্রগুলিকে।

পরিবার বন্ধুদের নিয়ে হাজির হওয়া পর্যটকের ভিড় এখানে যথেষ্ট। সেখানেই এখন বৃষ্টির কালো ছায়া। একে সমুদ্র নিম্নচাপের জেরে উত্তাল রয়েছে। তার সঙ্গে যুক্ত হয়েছে অঝোরে বৃষ্টি। ফলে হোটেল বা হলিডে হোমের ঘরে বসেই দিন কাটাতে হচ্ছে পর্যটকদের।

মঙ্গলবার থেকে স্বাভাবিক দিন। ফলে সোমবারই ফেরা। তার আগে ঘোরাঘুরির তেমন আর সুযোগ নেই বলে অনেকেরই মন খারাপ। এদিকে উপকূলীয় জেলাগুলিতে প্রবল বৃষ্টির পূর্বাভাসই রয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button