Kolkata

বিজয়ায় বৃষ্টি, বাতিল হল অনেক বারোয়ারির ঠাকুর ভাসান

বৃষ্টি যে আসছে তা আগেই জানিয়ে দিয়েছিল আবহাওয়া দফতর। বিজয়ার দিন বিকেল থেকে বিভিন্ন জায়গায় বৃষ্টি নামে। বৃষ্টির জেরে বাতিল হয় অনেক বারোয়ারির বিসর্জন।

যে সব বারোয়ারি স্থির করেছিল যে তারা বিজয়ার দিন ভাসান দেবে, তাদের অনেকে আবার ভাসান পর্ব এদিন স্থগিত করল শেষ মুহুর্তে। পিছিয়ে দিল বিসর্জনের দিন। মেঘের গর্জন ও বৃষ্টির জন্য সবকিছু সাজিয়ে গুছিয়ে করায় সমস্যা হতে পারে বলে মনে করে তারা স্থগিত করে দেয় ভাসান।

আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল যে অষ্টমী থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অষ্টমীর সকাল থেকেই দেখা যায় অনেক জায়গায় আকাশ ঢেকেছে মেঘে। বেলার দিকে অবশ্য কিছুটা বদলায় পরিস্থিতি। ফের সন্ধের পর থেকে অনেক জায়গায় মেঘে আকাশ ঢেকে মেঘের গর্জন শুরু হয়। তারপর নামে বৃষ্টি।

কলকাতার অনেক জায়গাতেও বৃষ্টি হয় রাতের দিকে। নবমীতেও বৃষ্টির পূর্বাভাস ছিল। কিন্তু নবমীতে রেহাই পায় কলকাতা ও তার আশপাশের জেলাগুলি।

বিজয়ার দিন থেকে যে বৃষ্টি বাড়বে সেই পূর্বাভাসও ছিল। বিজয়ার সকাল রোদ ঝলমলে হয়ে কাটলেও পরে সেই পরিস্থিতির বদল হয়। বিকেল থেকে মেঘে ঢেকে যায় আকাশ। শুরু হয় মেঘের গর্জন। তারপর অনেক জায়গায় নামে বৃষ্টি।

এদিন বিকেল থেকে দফায় দফায় অনেক জায়গায় বৃষ্টি হয়। জল জমার মত বৃষ্টি না হলেও মেঘের তর্জন গর্জন চলেছে টানা। সঙ্গে বিদ্যুতের ঝলক। বৃষ্টি মাথায় করেই চলে ভাসান।

কলকাতার বিভিন্ন ঘাটে বিসর্জন চলে ছাতা মাথায় দিয়ে। সঙ্গে ছিল করোনাবিধি। বৃষ্টি দেখে কিছু বারোয়ারি এদিন বিসর্জন দেওয়া থেকে সরে আসে। এদিকে আগামী মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button