National

গ্রীষ্মের প্রখর গরম চাইছেন অনেক মানুষ

মানুষ চান গরম বিদায় নিয়ে বর্ষা আসুক। শরীর জুড়োক। চান ঠান্ডা আসুক। চান বসন্তের সুন্দর আবহাওয়া। কিন্তু গ্রীষ্মের প্রাণান্তকর গরম চান এমনটা দেখা যায়না। এবার কিন্তু ভারতজুড়েই ক্রমশ গ্রীষ্মের প্রখর গরমের চাহিদা চড়ছে। অনেকেই চাইছেনই গরম পরুক। বেশ কড়া গরম পড়ুক। কারণও রয়েছে। কারণ গবেষকদের একাংশ বলছেন প্রবল গরমে করোনা ভাইরাস তার শক্তি হারায়।

গরম যত বাড়বে ততই করোনা তার শক্তি হারাবে বলে মনে করছেন একাংশের বিজ্ঞানীরা। তাই অনেকেই এখন চাইছেন গরম পড়ুক। আর এই করোনা আতঙ্ক থেকে মুক্তি মিলুক। যদিও তা পুরোপুরি সঠিক কিনা এখনও পরিস্কার নয়। তবে এমন একটি বিষয় বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় দেখার পর সাধারণ মানুষের অনেককেই বলতে শোনা যাচ্ছে গরম পড়ুক।

গরমও কিন্তু বাড়তে শুরু করেছে। দোল পর্যন্ত রাজ্যে যেমন একটা হাল্কা ঠান্ডা ভাব বজায় ছিল, তা দোল কাটতেই উধাও। ক্রমশ গরম বাড়ছে। মাথায় বিন্দু বিন্দু ঘাম জমতে শুরু করেছে। সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি পার করেছে। রাতে বা ভোরে যে ঠান্ডা ভাব থাকছিল তাও ক্রমশ উধাও হতে শুরু করেছে। তাহলে কী এই গরমে এবার করোনার প্রভাব কমবে? তা হয়তো সময়ই বলে দেবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button