Kolkata

সরকারের টাকা বাঁচানোর তত্ত্ব, তোপের মুখে সুদীপ

নকশায় যে ভুল ছিল তা এদিন স্বীকার করে নিলেন তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। এদিন বিবেকানন্দ উড়ালপুলের ভেঙে পড়া অংশ পরিদর্শনে গিয়ে স্থানীয় সাংসদ দাবি করেন, নকশায় ভুল ছিল। সেকথা তিনি এলাকার জনপ্রতিনিধি হিসাবে রাজ্য সরকারকে জানিয়েও ছিলেন। সেতুর কিছু অংশ রিমডেলিং করার জন্যও সরকারের কাছে আর্জি জানিয়েছিলেন। কিন্তু তখন প্রায় ৬০ শতাংশ কাজ হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি। কিন্তু যে সেতুতে ভুল রয়েছে তা তো ভেঙে পড়ারও আশঙ্কা রয়েছে। তবু রিমডেলিং করা হল না কেন?

সুদীপবাবুর দাবি, সেতু তৈরিতে বিশাল অঙ্কের খরচ হয়। অত টাকা ঢেলে দেওয়ার পর ফের রিমডেলিংয়ের খরচ বহন করা সরকারের পক্ষে মুশকিল হচ্ছিল। সরকারে আর্থিক দিকটাও দেখার দরকার আছে বলে দাবি করেন তিনি। যদিও সুদীপবাবুর এই দাবিকে সামনে রেখে তোপ দেগেছে সিপিএম, বিজেপি ও কংগ্রেস। যেখানে মানুষের জীবন সংকট হতে পারে বলে মনে হচ্ছে সেখানে টাকা কি করে বড় হয়ে গেল তা নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা। রিমডেলিং না করার সিদ্ধান্তকে হঠকারি সিদ্ধান্ত বলে তোপ দেগেছেন বিরোধী নেতারা।

এদিকে কি করে একটি কালো তালিকাভুক্ত সংস্থাকে দিয়ে কাজ করানো হচ্ছিল তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী মুখতার আব্বাস নাকভি। নির্মাণকারী সংস্থার অ্যাক্ট অফ গড-এর সাফাইকে কটাক্ষ করে নাকভির দাবি এটা অ্যাক্ট অফ গড নয়, অ্যাক্ট অফ ফ্রড। যা তৃণমূল সরকারের মদতপুষ্ট। ঘটনার সিবিআই তদন্তেরও দাবি জানিয়েছেন নাকভি।

Show More

Leave a Reply

Your email address will not be published.