World

বই ভরা উপহারের বাক্স খুলে হাতপা ঠান্ডা, দেখেই দে দৌড়

যত দ্রুত সম্ভব পালিয়ে যাওয়াকে বলা হত দে দৌড়। যা এবার এক বইয়ের দোকানে দেখা গেল এক কর্মচারির ক্ষেত্রে। বইয়ে ভরা উপহারের বাক্স খুলতেই এই কাণ্ড।

বইয়ের দোকান। তবে নতুন বইয়ের নয়। এ বইয়ের দোকান ভরে থাকে পুরনো বইয়ে। যাকে বলে সেকেন্ডহ্যান্ড বই। তবে তারও চাহিদা নেহাত কম নয়। অনেকে এমন দোকানে তাঁদের কাছে থাকা অনেক পুরনো বই উপহার হিসাবেও পাঠিয়ে দেন। যা আবার এই বইয়ের দোকান সাজিয়ে রাখে। অল্প দামে বিক্রিও করে।

এমনই এক পুরনো বইয়ে ভরা উপহারের বাক্স এসেছিল ওই দোকানে। দোকানের এক কর্মচারি বইগুলি বাক্স থেকে বার করে সাজিয়ে রাখছিলেন।

এমন উপহার পেলে তাঁদের ভালই লাগে। কিন্তু উপহারের সঙ্গে বাক্সে যে আরও এক অযাচিত উপহারও রয়েছে সেটা কল্পনাও করতে পারেননি ওই কর্মচারি।

তিনি একটা একটা করে বই বার করতে করতে আচমকা লক্ষ্য করেন বাক্সের মধ্যে ঘাপটি মেরে আছে একটি সাপ। প্রাথমিক আতঙ্ক কাটিয়ে ওই ব্যক্তি কার্যত দৌড়ে সেখান থেকে সরে যান। তারপরই খবর দেওয়া হয় ভার্জিনিয়ার অ্যানিম্যাল কন্ট্রোল দফতরে।


Virginia
বইয়ের বাক্সের সাপ, ছবি – সৌজন্যে – ইন্সটাগ্রাম – @staffordsheriff

সেখান থেকে এক আধিকারিক এসে সাপটিকে বাক্সের মধ্যে থেকে বার করে আনেন। তারপর সেটিকে ফের স্থানীয় একটি বনাঞ্চলে প্রকৃতির বুকে ছেড়ে দেওয়া হয়।

স্ট্যাফোর্ড কাউন্টির শেরিফ বিষয়টি সোশ্যাল সাইটে জানান। শেরিফের দাবি সাপটি সম্ভবত গরমের কারণে ওই বাক্সে ঢুকে পড়েছিল। একটু ঠান্ডার খোঁজে আমেরিকার এই অংশের মানুষ শীতল আশ্রয় খুঁজছেন। সেখানে অসহ্য গরমে সাপটিও হয়তো এমন এক আশ্রয় খুঁজছিল।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button