World

মাঝ আকাশে সহযাত্রীকে চড়, মুখে থুতু, মহিলাকে গ্রেফতার করল পুলিশ

বিমান তখন মাঝ আকাশে। ঠিক তখনই এক অপ্রত্যাশিত পরিস্থিতির মুখে পড়েন বিমানকর্মীরা। এক মহিলার কাণ্ড ক্যামেরাবন্দি করেন অন্য যাত্রীরা।

গিয়েছিলেন বাথরুমে। সেখানে থেকে ফেরার সময় তাঁর সিটে পৌঁছানোর পথে করিডরে খাবার দেওয়ার বেভারেজ কার্টটি রাখা ছিল। বিমানকর্মীরা বছর ৫১-র ওই মহিলাকে বলেন তাঁরা ওটি দ্রুত সরিয়ে নেবেন। তার আগে অন্য একটি সিটে যেন মহিলা একটু গিয়ে বসেন সেই অনুরোধও করেন তাঁরা।

প্রতিবাদী রোসা পার্কস-এর কথা তুলে প্যাট্রিসিয়া কর্নওয়াল নামে ৫১ বছর বয়স্ক ওই মহিলা বুঝিয়ে দেন তিনি তাঁর সিট ছেড়ে অন্যত্র বসায় আগ্রহী নন।

এতে পাশের এক যাত্রী বলে ওঠেন, তিনি কালো চামড়ার মানুষও নন, তাই রোসাও নন, আর এটাও বাস নয়। এতেই রেগে ওঠেন ওই মহিলা। ওই ব্যক্তির সঙ্গে তর্ক জুড়ে দেন।

ওই ব্যক্তিও তর্ক করতে থাকেন। এগিয়ে আসেন কয়েকজন যাত্রী ও বিমানকর্মীরা। কিন্তু কোনও কথাই শুনতে রাজি ছিলেন না রেগে আগুন প্যাট্রিসিয়া।

একসময় তর্ক চরমে পৌঁছলে ওই ব্যক্তিকে চড় কষিয়ে দেন প্যাট্রিসিয়া। পরিস্থিতি সামাল দিতে বিমানকর্মীরা হিমসিম খান। টেনেও সরানো যাচ্ছিল না প্যাট্রিসিয়াকে। ওই ব্যক্তির মুখে থুতুও ছুঁড়ে দেন তিনি।

পরে প্যাট্রিসিয়াকে টেনে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ট্যাম্পা থেকে আটলান্টা যাচ্ছিল বিমানটি। আটলান্টায় নামতেই প্যাট্রিসিয়াকে এফবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়।

পুলিশ তাঁকে গ্রেফতার করেছে। তাঁর দোষ প্রমাণ হলে তাঁকে কড়া শাস্তির মুখেও পড়তে হতে পারে। হতে পারে মোটা অঙ্কের জরিমানাও।

Show More

Leave a Reply

Your email address will not be published.