World

জনবহুল রাস্তা দিয়ে ছুটছে একদল গরু, ভয়ে পালালেন পথচারীরা

একটা গরু নয়, প্রায় ৪৫টি গরু একসঙ্গে ছুট দিল জনবহুল রাস্তা ধরে। ভয়ে যে যেদিকে পারলেন ছুটলেন। পথ নিমেষে সুনসান হয়ে গেল।

জনবহুল রাস্তা চলে গেল গরুদের হাতে। যে কজন রাস্তায় ছিলেন সকলেই ছুটলেন সুরক্ষিত জায়গার খোঁজে। কেউ কাছে বাড়ি হলে সেদিকে, কেউ অফিসের দিকে। কেউবা দোকানে ঢুকে নিজেকে রক্ষা করলেন।

তাঁদের কাউকে যে গরুগুলি তাড়া করেছে এমনটা নয়। কিন্তু রুদ্ধশ্বাসে ছুটতে থাকা ওই ৪৫টি গরুর দলের সামনে পড়লে যে কি হতে পারে তা সকলের জানা। তাই কেউই ঝুঁকি নেননি।

এদিকে অনেকেই বাড়ির বারান্দা, জানালা দিয়ে উঁকি দিয়ে দেখেন এমন এক ভূমিকম্পের মত কম্পনের আওয়াজ আসছে কোথা থেকে।

আতঙ্কিত চোখে তাঁরা দেখেন রাস্তা ধরে ছুটছে একদল গরু। তাদের একসঙ্গে ছুটের ফলেই একটা কম্পনের গুরুগম্ভীর আওয়াজ সৃষ্টি হচ্ছে।


শুধুই কি ছোটা, তার সঙ্গে রাস্তা জুড়ে তারা মলত্যাগও করতে থাকে। ফলে রাজপথের অনেক জায়গায় ছড়িয়ে পড়ে গোবর। ব্রিটেনের নর্থ ইয়র্কশায়ারে এই গরুর দলের তাণ্ডবে কার্যত দিশেহারা হয়ে যান অনেকেই। রাস্তা দিয়ে তাঁরাও রুদ্ধশ্বাসে ছুটতে থাকেন নিজেকে রক্ষা করতে।

ব্রিটেনের সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী গরুগুলি কাছের একটি খামারের। সেই খামার থেকে তারা কোনওভাবে একসঙ্গে বেরিয়ে আসে। তারপর দিগ্বিদিক শূন্য হয়ে ছুটতে শুরু করে শহরের রাস্তা ধরে।

যা কার্যত শহরবাসীর মধ্যে এক আতঙ্কের জন্ম দেয়। পরে অবশ্য শান্ত হয় গরুরা। তবে রাস্তায় ছড়ানো গোবর পরিস্কার করতে প্রশাসনের সময় লেগে যায়।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button