World

ইতিহাসের দিনে গোল করার উচ্ছ্বাসে মাঠে জার্সি খুলে ফেললেন মহিলা ফুটবলার

একজন পুরুষ ফুটবলার মাঠে জার্সি খুলে ছুটছেন এটা দেখে অভ্যস্ত দর্শকরা। কিন্তু একজন মহিলা ফুটবলার যদি মাঠের মাঝখানে জার্সি খুলে ফেলেন তাহলে!

খেলাটা ১-১ গোলে চলছিল। টানটান উত্তেজনা। অতিরিক্ত সময়ের খেলা চলছে। তাও শেষ হওয়ার পথে। ১১১ মিনিটের মাথায় এল সেই বিরল ক্ষণ। গোলের সামনে জটলার মাঝে ফাঁকা বলে একটু লম্বা করে পা ঠেকিয়ে দেন কোল কেলি।

বল সেই ছোঁয়ায় সোজা জড়িয়ে যায় বিপক্ষের জালে। গোলটা যে হয়েছে তা ক্ষণিকের জন্য বিশ্বাসই করতে পারছিলেননা কেলি। তিনি জানতেন এই গোল তাঁদের জন্য ইতিহাস তৈরি করে দিতে পারে।

গোল যে হয়েছে আর তাঁর ইংল্যান্ড জার্মানিকে পিছনে ফেলে এগিয়ে গেছে গোল ব্যবধানে এটা বোঝার পর উচ্ছ্বাস কীভাবে প্রকাশ করবেন সেটাই স্থির করে উঠতে পারছিলেননা কেলি। মাঠে ছুটতে শুরু করেনি তিনি।

তাঁর পিছনে তাঁর সতীর্থরা ছুটছেন। এমন সময় ঘটল সেই কাণ্ড। গ্যালারিতে প্রায় ৮০ হাজার দর্শক, দর্শকাসনে বসে স্বয়ং ইংল্যান্ডের যুবরাজ, এসব ভুলে নিজের জার্সি খুলে ফেলেন কেলি।

মাঠের মধ্যিখানে এভাবে তাঁর জার্সি খুলে ফেলায় অনেকেই অবাক হয়ে যান। উর্ধ্বাঙ্গে তখন কেবল বিশেষ স্পোর্টস অন্তর্বাস।

ভ্রুক্ষেপ করেননি কেলি। ওভাবেই ছুটতে থাকেন তিনি। উল্লাসে ফেটে পড়েন। সতীর্থরা তাঁকে জড়িয়ে ধরেন। গোটা গ্যালারি আনন্দে আত্মহারা।

হবে নাই বা কেন! সেই কবে ১৯৬৬ সালে ইংল্যান্ডের তারকাখচিত পুরুষ দল বিশ্বকাপ এনে দিয়েছিল দেশকে। তারপর থেকে শুধু খরাই খরা।

ফুটবল বিশ্বে ফের এতদিন পর তাদের সেই শাপমুক্তি হল। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে জার্মানিকে ২-১ গোলে হারিয়ে মহিলা উয়েফা কাপ জিতে নিল ইংল্যান্ড। আর তা এল কেলির স্বপ্নের গোলে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button