World

সমুদ্রের ধারে পাওয়া গেল রহস্যময় কমলা রংয়ের বস্তু

সমুদ্রের ধারে অনেকেই ঘুরে বেড়ান। সেখানেই তাঁদের নজরে পড়ল বালির মধ্যে আটকে কমলা রংয়ের রহস্যময় বস্তু। সেগুলি কি জানতে ফোন গেল প্রশাসনে।

সমুদ্রের ধারে বালুকাবেলায় ঘুরে বেড়াতে কে না ভালবাসেন। বালির ওপর ঝিনুক, নুড়ি, শামুক তো প্রায়ই পাওয়া যায়। ওগুলো সকলেই দেখে অভ্যস্ত। কিন্তু এমন কিছু যদি নজরে পড়ে যা রহস্যময়, তাহলে তো চাঞ্চল্য ছড়াবেই।

সেটাই হল কমলা রংয়ের এক আয়তক্ষেত্রাকার বস্তু ঘিরে। একটি বড় আয়তক্ষেত্রের ওপর বসানো একটি ছোট আয়তক্ষেত্রাকার ব্লক। সবটাই কমলা রং করা।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

কিন্তু এমন জিনিস তো এর আগে ওই বালির তটে দেখতে পাওয়া যায়নি। তবে ওগুলো কি? এল কোথা থেকে? রহস্যময় বস্তু ঘিরে শুরু হয় নানা জল্পনা। খবর যায় প্রশাসনে।

এমন একটা নয় একাধিক কমলা ব্লক পাওয়া যায় ওই সমুদ্রের ধারের বালিতে। বিষয়টি নিয়ে হইচই শুরু হতে তা নজরে পড়ে গালফ সেন্টার ফর সি টার্টল রিসার্চ-এর সদস্যদের।

তাঁরা সমাজ মাধ্যমে জানান, কাঠের ওপর কমলা রং করা ওই ব্লকগুলো তাঁরাই কাছের একটি দ্বীপে রেখেছিলেন। এমন আরও অনেক রয়েছে। এগুলি সমুদ্রের কচ্ছপদের সম্বন্ধে জানতে রাখা হয়েছিল। গবেষণার অঙ্গ।

সমুদ্রের কচ্ছপদের আকর্ষিত করে তাদের সম্বন্ধে আরও বিশদে জানতে এগুলি রাখা হয়েছিল। তারই কয়েকটি হয়তো ভেসে এসেছে টেক্সাসের গ্যালভেস্টোনের এই সমুদ্রতটে।

এমন কমলা রংয়ের ব্লক দেখতে পেলে তা তাদের ফোন করে জানানোর জন্য অনুরোধও করা হয়েছে সেন্টারের পক্ষ থেকে। বিষয়টি জানার পর অবশ্য তা নিয়ে রহস্য জমাট বাঁধা বন্ধ হয়েছে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button