World

গৃহস্থের বাড়ি সহ যেখানে সেখানে ঢুকে পড়ল ২০০টি ছাগল

সাধারণ মানুষ কিছু বুঝেই উঠতে পারছিলেননা। তাঁদের বাড়ির মধ্যে ঢুকে পড়ছে, যেখানে সেখানে ঘুরছে ২০০টি ছাগল। ভয়ে অনেকেই ফোন করলেন পুলিশে।

শহরের একটা প্রান্তে রীতিমত আতঙ্কের সৃষ্টি করল ২০০টি ছাগল। তারা রাস্তায় দল বেঁধে ঘুরছে। বাড়ি সংলগ্ন বাগান থাকলে সেখানে হামলা করছে। যেখানে সেখানে ঢুকে পড়ছে। বাড়িতেও ঢুকছে। মানুষ রাস্তায় বার হতে ভয় পাচ্ছেন। এসব কথা জানিয়ে একের পর এক ফোন আসতে শুরু করল পুলিশের কাছে।

ছাগল কোনও হিংস্র প্রাণি নয়। মানুষের সঙ্গে তাদের সখ্যতাও রয়েছে। কিন্তু একটা দুটো ছাগল হলে বোঝা যেত, এ তো ২০০ ছাগল! তাই কখন তারা কি করে সে ভয় তো আছেই। তাই সাধারণ মানুষ তাদের এলাকা ছাড়া করতে যাওয়ার চেষ্টা না করে প্রশাসনের দ্বারস্থ হলেন।

এই ছাগল হামলায় বেজায় মুশকিলে পড়ে শহর প্রশাসন। কারণ তারাই এই ছাগলদের নিয়ে এসেছিল শহরে। শহর থেকে আগাছা সাফ করতে ছাগল আনা হয়েছিল। যাতে তারা আগাছা খেয়ে শহরের ঝোপঝাড় সব সাফ করে দেয়।

এজন্য ২০০টি ছাগল নিয়ে আসা হয়েছিল। সমস্যা হল, তাদের যেখানে রাখা হয়েছিল সেই ঘেরাটোপের বেড়া খোলা ছিল। আর সেখান দিয়েই ২০০টি ছাগল বেরিয়ে রাস্তায় ঘুরতে থাকে।


এর তার বাড়িতে ঢুকে পড়তে থাকে। কার্যত ছাগলরাও যে দিশেহারা হয়ে উদভ্রান্তের মত ঘুরছিল তা পরিস্কার। কিন্তু ছাগলদের আটকে রাখার ব্যবস্থা পাকা ছিলনা কেন?

কেন শহরবাসীকে এমন পরিস্থিতির শিকার হতে হল? এসব উত্তর খতিয়ে দেখছে প্রশাসন। ঘটনাটি ঘটে মার্কিন যুক্তরাষ্ট্রের আর্লিংটনে।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button