Business

অনলাইনে সবচেয়ে বেশি কন্ডোমের চাহিদা এই শহরে

অনলাইনে কন্ডোম কেনার ধুম বেড়েছে। আর সেই তালিকায় সবচেয়ে এগিয়ে এই শহর। এমনই দাবি করেছে একটি সংস্থা। যারা শহরে সবচেয়ে বেশি কন্ডোম ঘরে ঘরে পৌঁছে দিয়েছে।

খাবার থেকে শুরু করে জিনিসপত্র, আনাজ, মাছ, মাংস, ডিম থেকে শুরু করে ওষুধপত্র, এখন সবই অনলাইনে কেনার প্রবণতা বেড়েছে। গত আড়াই বছরে তা আরও বেড়েছে। এখন আর কষ্ট করে দোকান পর্যন্ত যেতে হচ্ছে না গ্রাহকদের। বরং প্রয়োজনীয় জিনিস পৌঁছে যাচ্ছে বাড়ির দরজায়।

ভারতের বিভিন্ন শহরে অনলাইনে অন্যান্য জিনিসের সঙ্গে সঙ্গে কন্ডোম আনানোর প্রবণতাও বেড়েছে। আর সেই তালিকায় সবচেয়ে ওপরে রয়েছে মায়ানগরী।

খাবার সরবরাহকারী সংস্থা হিসাবেই পরিচিত সুইগি। সেই সংস্থার রয়েছে অন্যান্য জিনিস অনলাইনে অর্ডার করলে পৌঁছে দেওয়ার সুবিধাও। সেই সুইগি ইন্সটামার্ট একটি খতিয়ান প্রকাশ করেছে। যেখানে তারা দেখিয়েছে অনলাইনে তাদের কাছে কন্ডোমের অর্ডার এসেছে সবচেয়ে বেশি মুম্বই থেকে।

সংস্থা জানাচ্ছে মুম্বইতে তারা সবচেয়ে বেশি অর্ডার পেয়েছে কন্ডোম, স্যানিটারি ন্যাপকিন, ডিম এবং ট্যামপনের। মুম্বই, দিল্লি, বেঙ্গালুরু, হায়দরাবাদ এবং চেন্নাই। এই শহরগুলি থেকেই সবচেয়ে বেশি অর্ডার আসে।

সংস্থা জানাচ্ছে তাদের কাছে সবচেয়ে বেশি অর্ডার আসে কন্ডোম, স্যানিটারি ন্যাপকিন, ট্যামপন, মেনস্ট্রুয়াল কাপ এবং ব্যান্ডএডের। এছাড়া ডিম, নুডলস-র চাহিদাও রয়েছে।

গরমে হায়দরাবাদ থেকে প্রচুর আইসক্রিম এবং জুস-এর অর্ডারও পেয়েছে তারা। এছাড়া বাথরুম সাফ করতে লাগে এমন জিনিসের চাহিদাও যথেষ্ট।

সেইসঙ্গে দক্ষিণ ভারতীয় খাবারও অর্ডার হচ্ছে যথেষ্ট পরিমাণে। সেইসঙ্গে বেঙ্গালুরুর মত শহর থেকে ওট মিল্কের অনেক অর্ডার তাদের কাছে আসছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button