Business

একদিনে হাজার পয়েন্টের কাছে উত্থান দিয়ে বছর শুরু করল ভারতীয় শেয়ার বাজার

বলা ভাল স্বপ্নের উত্থান দিয়ে বছর শুরু করল ভারতীয় শেয়ার বাজার। সোমবার ছিল ২০২২ সালের প্রথম বাজার। এদিন প্রায় ১ হাজারের কাছে উত্থান পেল মুম্বই শেয়ার সূচক।

২০২২-এ ভারতীয় শেয়ার বাজার দারুণ ফল করবে। এমনটাই মনে করছেন বাজারের সঙ্গে যুক্ত মানুষজন। তারই শুভ ইঙ্গিত তাঁরা পেয়েছেন বলে মনে করছেন।

২০২২ সালের শুরুর দিনটা দুর্দান্ত কাটল ভারতীয় শেয়ার বাজারের। সোমবার ছিল এ বছরে শেয়ার বাজারের প্রথম দিন। এদিন সকালে বাজার খোলার পর থেকেই ক্রমশ চড়তে থাকে সূচক।

ওমিক্রন কাঁটায় কিছুটা বাজারে ছাপ পড়েছিল গত বছরের শেষে। সেসব পিছনে ফেলে বরং এখন যখন ভারতে তৃতীয় ঢেউ এসে গিয়েছে তখনই দেখা গেল এদিন দারুণ চড়ল বাজার।

সোমবার দিনভর চাঙ্গা থাকার পর দিনের শেষে মুম্বই শেয়ার সূচর ৯২৯ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ৫৯ হাজার ১৮৩ পয়েন্টে। ফলে মঙ্গলবার যদি বাজার চাঙ্গাই থাকে তাহলে সূচক ৬০ হাজার ছোঁয়া কেবল সময়ের অপেক্ষা।

এদিন মুম্বই শেয়ার সূচকের পাশাপাশি ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের সূচক নিফটি দারুণ ফল করেছে। নিফটি দিনের শেষে ২৭১ পয়েন্ট বেড়ে বন্ধ হয় ১৭ হাজার ৬২৫ পয়েন্টে। এদিন সাড়ে ১৭ হাজারের গণ্ডি সহজেই পার করে নিফটি। ফলে বছরের শুরুটা মুম্বই শেয়ার সূচক ও নিফটির দারুণ কাটল।

এদিন বাজাজ ফাইনান্স মুম্বই শেয়ার বাজারে সবচেয়ে ভাল ফল করেছে। ভাল ফল করেছে বেসরকারি ব্যাঙ্কগুলিও। একইভাবে নিফটিতেও ব্যাঙ্কের ফল ছিল চোখে পড়ার মতন। ব্যাঙ্কিং সেক্টরে এদিন চোখে পড়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক এবং আইসিআইসিআই ব্যাঙ্ক। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.