World

শেষ ২ দিনে মৃত্যু নেই, ঘুরে দাঁড়াচ্ছে করোনা বিধ্বস্ত দেশ

করোনা বিধ্বস্ত বিশ্বের অধিকাংশ দেশ। কোথাও বেশি কোথাও কম। তারমধ্যেই আশার আলো দেখাতে শুরু করল অন্যতম করোনা বিধ্বস্ত দেশ।

মাদ্রিদ : করোনা চিন থেকে ছড়ালেও তা তার ভয়ংকর থাবা বসায় ইউরোপে। মৃত্যু মিছিল শুরু হয়। প্রথমে ইতালি। তারপর স্পেন, ফ্রান্স, ব্রিটেন, রাশিয়া, এক এক করে দেশে করোনার সংক্রমণ ছড়াতে থাকে ঝোড়ো গতিতে। এই পরিস্থিতিতে স্পেনে যে ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হয় তা গোটা বিশ্বের জানা। মৃত্যু মিছিল থামানো যাচ্ছিল না। সেই স্পেন কিন্তু তাদের সেই ভয়ংকর অবস্থা থেকে ঘুরে দাঁড়াচ্ছে। গত ২ দিনে স্পেনে একজনেরও করোনায় মৃত্যু হয়নি। সংক্রমণও কমেছে।

করোনা ইউরোপে ছড়ানোর পর যে ২টি দেশে প্রথম করোনা কার্যত মৃত্যুর দূত হয়ে সামনে আসে সেগুলি ছিল ইতালি ও স্পেন। স্পেনে লকডাউন কঠোরভাবে পালন করা শুরু হয়। অবশেষে তার সুফল পেল ইউরোপের এই দেশটি। ইতালিও কিন্তু আগের থেকে অনেকটাই ঘুরে দাঁড়িয়েছে। এখনও স্পেনে করোনায় মৃত্যু হয়েছে ২৭ হাজার ১২৭ জনের। গত শনিবারের শেষে এই রিপোর্ট সামনে এসেছিল। এখনও সেই সংখ্যা অপরিবর্তিতই রয়েছে।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু না হলেও নতুন করে ৭১ জন করোনা সংক্রমণের শিকার হয়েছেন। যা আগের তুলনায় অনেকটাই কম। স্পেনের মাদ্রিদ ও ক্যাটালোনিয়া বর্তমানে সবচেয়ে বেশি করোনা বিধ্বস্ত অবস্থায় রয়েছে। এই ২টি জায়গা থেকেই নতুন পাওয়া সংক্রমণের শিকারের ৯০ শতাংশ নথিবদ্ধ হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *