Lifestyle

১টি বার্গারের দাম ৫৮ হাজার টাকা, কি আছে এই বার্গারে

১টি বার্গারের দাম ৫৮ হাজার টাকা! শুনেই চোখ কপালে উঠে যাবে অনেকের। প্রথম প্রশ্নটাই হবে কি এমন আছে ওই বার্গারে?

ভারতের মত দেশে বার্গারের কদর জলখাবারে। বেশ মুখরোচক জলখাবার হিসাবে অনেকে বার্গার খেতে পছন্দ করেন। কিন্তু পাশ্চাত্যে বার্গার একটি লাঞ্চ বা ডিনারের কাজও সেরে দিতে পারে। তবে তার দাম কত বেশি হতে পারে?

ভারতীয় মুদ্রায় ১ হাজার বা দেড় হাজার বা ২ হাজার টাকা! তা বলে ৫৮ হাজার টাকার বার্গার! অনেকেই শুনে বিশ্বাস করতে চাইছেন না।

কারও প্রশ্ন এটা খাবার বার্গারই তো, সাজিয়ে রাখার নয় তো? উত্তর অবশ্যই সাজিয়ে রাখার নয়। নেহাতই খাবার বার্গার। আর সাইজও তেমন একটা অতিকায় নয়। সাধারণ বার্গারের মতই তার আকার।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়ার ড্রুরি বিয়ার গার্ডেন নামে একটি রেস্তোরাঁয় যে মেনুকার্ড রয়েছে, তার একদম নিচে এই নতুন বহুমূল্য বার্গার জায়গা পেয়েছে। মার্কিন ডলারে যার মূল্য ৭০০ ডলার।


বার্গারটিতে ফ্রেশ ব্ল্যাক ট্রাফল, ওয়াগয়ু মিট, পুরনো আইরিশ সেডার, মধুর সঙ্গে বেশ কয়েকটি অতি দামি উপাদান দেওয়া আছে। তা দিয়ে তৈরি করা হয়েছে বার্গারটিকে। ফলে তার দামও চড়েছে।

এমন বার্গার ধনী মানুষ ছাড়া চেখে দেখা মুশকিল এটা মেনে নিচ্ছেন সকলেই। তবে কি এমন বার্গার বানিয়েছে তা দেখার জন্য অনেকেই উঁকি দিচ্ছেন ওই রেস্তোরাঁয়। বিভিন্ন পত্রিকায় ছাপা হওয়া সেই বার্গারের ছবির দিকে। বোঝার চেষ্টা করছেন কী এমন রয়েছে সেই বার্গারে যার জন্য ৫৮ হাজার টাকা খরচ করা যায়!

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button