Kolkata

জেলে ২ বেলা ভাতটুকুও পাবেন না পার্থ চট্টোপাধ্যায়

জেলে ২ বেলা ভাতও জুটবে না। পার্থ চট্টোপাধ্যায়কে এভাবেই মানিয়ে নিতে হবে। তাঁর একটি মাত্র আবেদন কেবল গ্রাহ্য হয়েছে এরমধ্যে।

স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতি কাণ্ডে আপাতত জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁকে প্রেসিডেন্সি সংশোধনাগারে রাখা হয়েছে।

যে সেলে তাঁকে বন্দিদশা কাটাতে হচ্ছে সেখানে প্রথম রাতে তাঁকে ২টি কম্বল দেওয়া হয়েছিল। যার একটি তিনি বিছানার মত মেঝেতে পেতে শুতে বাধ্য হন। অন্য কম্বলটি গুটিয়ে মাথার বালিশ বানান। কারণ জেলে মাথার বালিশ দেওয়া হয়না।

এরপর শারীরিক কারণে তিনি একটি খাটের জন্য আবেদন জানান। যে আবেদন প্রথম দিকে গ্রাহ্য না হলেও অবশেষে তা মেনে নেয় জেল কর্তৃপক্ষ। একটা খাট তাঁকে দেওয়া হয় শোওয়ার জন্য। একটি ফ্যানও পেয়েছেন তিনি।

কিন্তু শৌচাগার বাকি জেলবন্দিদের সঙ্গে ভাগাভাগি করেই ব্যবহার করতে হচ্ছে। সেক্ষেত্রে কোনও ব্যতিক্রমী নিয়ম তাঁর ক্ষেত্রে প্রযোজ্য হয়নি। এরপর ছিল খাবার নিয়ে আবেদন।

জেলের নিয়ম হল প্রতিদিন সকালে জেলবন্দিদের জন্য থাকে ভাত। আর রাতে থাকে রুটি। সঙ্গে সবজি, ডাল। একমাত্র প্রতি শনিবার থাকে আমিষ খাবার।

পার্থবাবুর আবেদন ছিল তাঁকে ২ বেলাই ভাত দিলে ভাল হয়। তিনি রাতে রুটি খেতে পারছেন না। কিন্তু জেল কর্তৃপক্ষ সে আবেদন মেনে নেয়নি।

তারা পাল্টা যুক্তি দিয়ে জানিয়ে দিয়েছে, এইমস ভুবনেশ্বর জানিয়েছে পার্থবাবু ডায়াবেটিক। আর একজন ডায়াবেটিকের ক্ষেত্রে ২ বেলা ভাত স্বাস্থ্যের পক্ষে ভাল নয়। তাই জেল কর্তৃপক্ষ এই আবেদন মানতে পারছে না।

পার্থবাবুকে বাকি জেলবন্দিদের মতই রাতে রুটি খেতে হবে। গত শুক্রবার থেকে ১৪ দিনের জেল হেফাজতে রয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

Show More

Leave a Reply

Your email address will not be published.

Back to top button