World

বিমানের টিকিট কেটেছিলেন অনেকেই, কিন্তু একজন যাত্রী নিয়েই সফর করল বিমান

বিমানের সিট কার্যত পূর্ণই হওয়ার কথা ছিল। কারণ টিকিট প্রায় সবই বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু সেই বিমানে অন্য কোনও যাত্রীই সফর করলেন না। করলেন কেবল ১ জন।

বিমানে সফর এখন ক্রমশ মানুষের মধ্যে জনপ্রিয় হচ্ছে। বহু মানুষ বিমানের টিকিট কেনার অর্থও ব্যয় করতে পারছেন। এই বিমানটির ক্ষেত্রেও আগেভাগেই অন্য বিমানের মত প্রায় সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল। কিন্তু বিমানটি যখন আকাশে উড়ল তখন বিমানে ১ জন মাত্র যাত্রী রয়েছেন। আর বিমানকর্মী ও পাইলট তো রয়েছেনই।

১ জন মাত্র যাত্রী নিয়ে বিমানটি পুরো পথ অতিক্রম করল। একটা বিশাল বিমানে তিনিই একমাত্র যাত্রী হওয়ায় আনন্দে আত্মহারা ওই ব্যক্তিও। কারণ বিমানে ওঠার আগে পর্যন্তও তাঁর জানা ছিলনা তিনি একাই সফর করতে চলেছেন।

কিন্তু এমন আজব কাণ্ড হল কেন? বিমানটি মার্কিন মুলুকের ওকলাহোমা থেকে উত্তর ক্যারোলিনায় যাওয়ার কথা ছিল। কিন্তু নানা কারণে বিমানটি ছাড়তে দেরি হতে থাকে।

দেরি হতে হতে ঘণ্টা পর ঘণ্টা পার হতে থাকে। যাত্রীরা সঠিক সময়ে বিমান ধরতে হাজির হয়েও ক্রমশ অধৈর্য হয়ে পড়েন। অনেকে অন্য বিমানে যাত্রা করেন। কেউ ফিরে যান বাড়িতে। কিন্তু ১ জন যাত্রী অপেক্ষা করতে থাকেন। বিমান তো উড়ান বাতিল করেনি। তাহলে ছাড়বে তো একসময়।


এমন করে ১৭ ঘণ্টা ৫২ মিনিট অর্থাৎ ১৮ ঘণ্টা অপেক্ষার পর অবশেষে বিমানটি ছাড়ে। এমনকি বিমানের সব কর্মীরাও হোটেলে চলে গিয়েছিলেন দেরির কারণে।

১ জন যাত্রী থাকায় তাঁদেরও হোটেল থেকে ডেকে পাঠানো হয়। ওই ব্যক্তি বিমান চড়ে বুঝতে পারেন যে এই সফরে তিনিই একমাত্র যাত্রী।

ওই ব্যক্তি জানিয়েছেন, বিমানে তিনিই একমাত্র যাত্রী হওয়ায় বিমানকর্মীদের থেকে খাতির যত্ন যথেষ্ট পেয়েছেন। তাঁদের সঙ্গে বন্ধুত্বও হয়ে যায় তাঁর। যাত্রাকালে বিমানকর্মীদের সঙ্গে বসে জমিয়ে গল্পও করেন তিনি। কারণ বিমানকর্মীদেরও কোনও কাজ ছিলনা।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button