Tuesday , May 21 2019
Nirav Modi
ফাইল : নীরব মোদী, ছবি - আইএএনএস

লন্ডনে দেখা মিলল নীরব মোদীর, বদলেছেন চেহারা

ভারতে আর্থিক দুর্নীতি করে দেশ ছেড়ে পালানো বিজয় মালিয়ার পর এবার নীরব মোদীর নিশ্চিন্ত আশ্রয় হয়েছে লন্ডন। অন্তত ব্রিটিশ এক সংবাদপত্রে প্রকাশিত রিপোর্ট ও ছবি সেকথাই বলছে। পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩ হাজার ৫০০ কোটি টাকার আর্থিক কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত হিরে ব্যবসায়ী নীরব মোদী রাতারাতি দেশ ছেড়ে পালান। তারপর থেকেই ফেরার তিনি। তাঁকে ধরতে রেড কর্নার নোটিসও জারি করেছে ইন্টারপোল। কিন্তু তারপরও তিনি অধরাই। অথচ ব্রিটিশ সংবাদপত্রটি ছবি ছাপিয়ে দাবি করেছে নীরব মোদী রয়েছেন লন্ডনের একটি বহুমূল্য বিলাসবহুল ফ্ল্যাটে। একটি হিরের ব্যবসাও সেখানে শুরু করেছেন তিনি। ওই সংবাদপত্র যে ছবি ছাপিয়েছে তাতে নীরব মোদী নিজের চেহারা বদলি করেছেন। মাথার চুল লম্বা হয়েছে। গোঁফও রেখেছেন তিনি।

এই খবর সামনে আসার পরই সুর চড়িয়েছে কংগ্রেস। কংগ্রেস মুখপাত্র রণদীপ সিং সূরজেওয়ালা সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর সরকারের দিকে আঙুল তুলে জানিয়েছেন, নীরব মোদীকে লন্ডনে দেখতে পাওয়া গেছে। ৭৫ কোটি টাকার ফ্ল্যাটে রয়েছেন তিনি। পরনে রয়েছে ১০ হাজার পাউন্ডের জ্যাকেট। একজন আর্থিক কেলেঙ্কারি করে দেশ থেকে সহজেই পালিয়ে যান। আর তাঁকে দেশে ফেরাতে অপারগ কেন্দ্রীয় সরকার। নীরব মোদীর এভাবে পালাতে পারা ও লন্ডনে বহাল তবিয়তে থাকা নিয়ে প্রধানমন্ত্রীর দিকে আঙুল তুলেছে কংগ্রেস।

ইডি নীরব মোদীর বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির মামলা করেছে। এফআইআর করেছে সিবিআই। ইন্টারপোল রেড কর্নার নোটিশ জারি করেছে। তারপরও নীরব মোদীকে এভাবে লন্ডনে দেখতে পাওয়া কিন্তু কেন্দ্রের ওপর চাপ বাড়াল। অন্যদিকে লোকসভা ভোটের মুখে কেন্দ্রের বিরুদ্ধে সোচ্চার হওয়ার অন্যতম অস্ত্র হাতে পেল বিরোধীরা।

(সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *