World

আলো দিয়ে বাড়ি সাজিয়ে বিশ্বরেকর্ড, রেগে আগুন প্রতিবেশিরা

সারা বাড়ি আলো দিয়ে সাজিয়েছিল একটি পরিবার। কিন্তু সেই আলোকসজ্জা দেখে রাগে ফুঁসছেন প্রতিবেশিরা। কেউই ওই আলোকসজ্জা মেনে নিতে পারছেন না।

বড়দিনের সঙ্গে কিন্তু রঙিন আলোর একটা ওতপ্রোত যোগ রয়েছে। বড়দিন মানেই আলোর সাজ। সে ক্রিসমাস ট্রি হোক বা বাড়িঘর, রাস্তাঘাট, সবই নানা রঙিন আলোয় সেজে ওঠে। অনেকে বড়দিন উপলক্ষে বাড়িও সাজান। বিদেশে তো এমন রঙিন আলোয় বাড়ি সাজিয়ে তোলা একটা পুরাতনি প্রথা।

বড়দিন উপলক্ষে তাই বাড়ি আলোয় ভরে দিয়েছিল এক পরিবার। নানা রংয়ের আলোর সঙ্গে ছিল আলোর খেলাও। বাড়িতে আর কোনও জায়গা বাকি ছিলনা যেখানে আলো দেয়নি তারা।

এটাও জানা যায় বিশ্বের আর কোথাও কোনও পরিবার তাদের বাড়ি এত আলোয় সাজিয়ে উঠতে পারেনি। সেই আলোর সাজের কথা শুনে বহু মানুষ সেই বাড়ির সামনে ভিড়ও জমাচ্ছেন। গাড়ি নিয়েও ঘুরে যাচ্ছেন বাড়িটির সামনে। আলোর সাজটা দেখার জন্য।

যেখানে বাইরে থেকে মানুষ এই আলোর সাজ দেখতে হাজির হচ্ছেন এখানে, সেখানে ওই পরিবারের প্রতিবেশিরা এই আলোর সাজে রেগে আগুন। তাঁরা ২টি বিষয়ে রেগেছেন।


এক এত আলোর ঝলমলানিতে তাঁদের চোখ ধাঁধিয়ে যাচ্ছে। ভাল লাগার চেয়ে দৃশ্য দূষণ বেশি হচ্ছে। বেশিক্ষণ চেয়ে থাকা যাচ্ছেনা। এছাড়া তাঁরা আরও ক্ষুব্ধ ওই বাড়ির আলোকসজ্জা দেখতে যেভাবে তাঁদের এলাকায় গাড়ির ভিড় জমছে তাতে এলাকার শান্তি নষ্ট হচ্ছে।

অনেকে আলো দেখতে এসে আশপাশের বাড়িতে মদের বোতল ফেলে যাচ্ছেন। আবার অনেকে প্রস্রাব পর্যন্ত করে যাচ্ছেন আশপাশের বাড়ির বাগানে। এসব কিছুতেই মেনে নিতে পারছেন না প্রতিবেশিরা। নিউ ইয়র্কের ইউনিয়ন ভেল শহরে এই আলোকসজ্জা সাজিয়েছে এক পরিবার।

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button