World

একটা ঘোড়ার জন্য আকাশে উড়েও বিমানবন্দরে ফিরে এল বিমান

বিমানবন্দর থেকে ঠিক সময়েই উড়ে গিয়েছিল বিমানটি। কিন্তু কিছুটা ওড়ার পরই ফের ফিরল বিমানবন্দরে। কারণ হিসাবে সামনে এল একটি ঘোড়া।

এটা মনে হতেই পারে যে একটি ঘোড়ার সঙ্গে একটি বিমানের আকাশে ওড়ার পরও বিমানবন্দরে ফিরে আসার কি সম্পর্ক! একটু অবাক করা শোনালেও ঠিক এটাই ঘটেছে। একটি ঘোড়ার কারণে মাঝ আকাশ থেকে বিমানকে ফিরে আসতে হয়েছে যেখান থেকে সেটি উড়েছিল সেখানে।

আকাশে উড়তে থাকা বিমানের সঙ্গে ঘোড়ার কি সম্পর্ক? বিমানটি আকাশে ওড়ার পর আধ ঘণ্টা পার করে গিয়েছিল। সেটি তখন মাটি থেকে ৩১ হাজার ফুট উপর দিয়ে উড়ছিল।

আচমকাই নিউ ইয়র্কের বিমানবন্দরের এটিএস-এ পাইলটের কাছ থেকে একটি বার্তা আসে। পাইলট বিমান নিয়ে ফের নিউ ইয়র্কের বিমানবন্দরে ফেরত আসতে চান। কারণ হিসাবে তিনি জানান, তাঁর কার্গো বিমানে করে নিয়ে যাওয়া একটি ঘোড়া তার ঘেরাটোপ থেকে বেরিয়ে পড়েছে।

কোনওভাবে সে বাঁধন ছাড়া হয়ে গেছে। যদিও কেবল তার নির্দিষ্ট এলাকা ছেড়ে সে বের হয় মাত্র। বিমান চালনায় কোনও সমস্যা করেনি। কিন্তু পাইলট বিমানটি নিয়ে বেলজিয়াম পর্যন্ত ছাড়া ঘোড়া নিয়ে ওড়ার সাহস পাননি। তাই তিনি দ্রুত ফিরতে চান।

তাঁকে ফেরার অনুমতিও দেয় নিউ ইয়র্কের এটিএস। সবুজ সংকেত পাওয়ার পর ফের বিমানটি নিউ ইয়র্কের বিমানবন্দরে ফেরত আসে।

কিন্তু ঠিক কি কারণে ঘোড়াটি বিমানের মধ্যে এভাবে ছাড়া পেয়ে গেল তা অজানা। ঘোড়াটিকে ফের বিমানে তার জন্য নির্দিষ্ট জায়গায় পৌঁছে দেওয়াও সম্ভব ছিলনা। বিষয়টি বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button