World

শীতের পেটপুজো, একদিনে ১৮টি রেস্তোরাঁয় খেলেন খাদ্যরসিক যুবক

একদিনে থাকে ২৪টি ঘণ্টা। সেই ২৪ ঘণ্টার মধ্যে ১৮টি রেস্তোরাঁয় খাবার খাওয়া মুখের কথা নয়। সেটাই কিন্তু করে দেখালেন এক খাদ্যরসিক।

খেতে তাঁর বরাবর ভাল লাগে। যে শহরেই যান সেখানকার বিভিন্ন রেস্তোরাঁ, হোটেলে খাবার খেয়ে বেড়ান। পেটপুজো চলে প্রায় সারা বছরই। তবে শীতের দিনে সুস্বাদু খাবার খাওয়ার মজাটাই আলাদা।

সুস্বাদু খাবার খাওয়া মজার হলেও তা অতিরিক্ত হয়ে গেলে অবশ্যই তা বহু মানুষকে হতবাক করে দিতে পারে। তেমনই এক ঘটনা ঘটিয়ে দেখালেন এক খাদ্যরসিক ৩৪ বছরের যুবক।


পড়ুন আকর্ষণীয় খবর, ডাউনলোড নীলকণ্ঠ.in অ্যাপ

তিনি একদিনের মধ্যে হাজির হলেন শহরের ১৮টি রেস্তোরাঁয়। সেখানে বসে নানা পদ খেলেন। একটি রেস্তোরাঁয় খাবার খাওয়ার পর সেখানে বিলের টাকা মিটিয়েই তিনি পাড়ি দিচ্ছিলেন অন্য রেস্তোরাঁর দিকে। সেখানে গিয়ে ফের পেটপুজো।

একদিন টানা জেগে থেকে, একাধারে বিভিন্ন রেস্তোরাঁয় খেয়ে বেড়ানো অবশ্যই অনন্য কৃতিত্বও বটে। এমনকি শহরের এমন বেশ কয়েকটি রেস্তোরাঁয় তিনি পৌঁছন যেখানে আগাম বুকিং ছাড়া বছর শেষের বা শুরুর সময়ে ঢোকা যায়না। তাই আগাম বুকিংটাও করে রেখেছিলেন তিনি।

এরিক ফিনকেলস্টাইন নামে ওই যুবক নিউ ইয়র্ক শহরের বাসিন্দা। তিনি তাঁর নিজের শহরেরই প্রসিদ্ধ ১৮টি খাবারের দোকানে মাত্র ২৪ ঘণ্টার মধ্যে হাজির হন। খাবার খান। দিনের শেষে তাঁর মোটা বিল দাঁড়ায় প্রায় ৫০০ ডলার। ভারতীয় মুদ্রায় প্রায় ৪১ হাজার টাকার মতন।

যদিও এই হিসাবে দোকানে দেওয়া টিপস বা কর যুক্ত নয়। এই অনন্য কৃতিত্ব তাঁর শুধু রসনা তৃপ্তিই করল না, এরিককে এক অনন্য রেকর্ডও গড়তে সাহায্য করল।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *