World

ফাঁক হয়ে গেল রাস্তা, পাতাল প্রবেশ করল আস্ত গাড়ি

একটা রাস্তায় হঠাৎ যেন কেউ ধরণী দ্বিধা হও বলেছে। আর তাতেই ফাঁক হয়ে গেল রাস্তা। আর একটা আস্ত গাড়ি ঢুকে গেল তার ভিতরে।

নিউ ইয়র্ক : চমকে দেওয়ার মত ঘটনার সাক্ষী হলেন পথচলতি মানুষজন। পথচলতি বললেও তখন অনেক সকাল হওয়ায় রাস্তায় তেমন একটা মানুষজন ছিলেননা। তখন স্থানীয় সময় সকাল ৬টা। আচমকাই রাস্তায় একটা বিশাল ফাটল তৈরি হয়। তারপর পাতাল প্রবেশ করে রাস্তার একটা অংশ। ওইখানেই পার্ক করা ছিল একটি গাড়ি। সেটিও রাস্তায় তৈরি হওয়া বিশাল গর্তে মুখ থুবড়ে ঢুকে যায়।

এমন একটা ঘটনায় হতবাক হয়ে যান অনেকে। নিউ ইয়র্কের মত শহরে রাস্তায় এমন একটা অতি বিশাল গর্ত তৈরি হল কীভাবে? কীভাবে বসে গেল এভাবে একটা অংশ? এমন নানা প্রশ্ন উঠতে থাকে।

দ্রুত খবর যায় দমকলে। দমকলকর্মীরা হাজির হয়ে পাতাল প্রবেশ করা গাড়ির, যেটির সামনের অংশ মুখ থুবড়ে ঢুকে গিয়েছিল, সেই গাড়ির পিছনের দিকে বেরিয়ে থাকা সামান্য অংশের পরীক্ষা শুরু করেন।

নিশ্চিত হওয়ার চেষ্টা করেন ওই গাড়ির ভিতরে কেউ আছেন কিনা। অবশেষে দমকলকর্মীরা নিশ্চিত হন যে গাড়িটি যখন গর্তে প্রবেশ করে তখন তার ভিতরে কেউ ছিলেননা।

এই গর্ত তৈরি হওয়ার পরই নিউ ইয়র্ক শহরের অনেকগুলি ব্যস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়। কেন এভাবে শহরের রাস্তায় এত বড় গর্ত আচমকা তৈরি হল তা খতিয়ে দেখাও শুরু হয়েছে।

কারণ এভাবে গর্ত আচমকা তৈরি হওয়ার পরিস্থিতি তৈরি হলে শহরের জন্য বড় বিপদ অপেক্ষা করতে পারে বলে মনে করছেন অনেকে। ফলে স্থানীয় প্রশাসনের তরফে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

নিউ ইয়র্ক শহরের ডিজাইন নিয়ে যারা কাজ করে সেই দফতরকে দায়িত্ব দেওয়া হয়েছে। কেন এমন বিশাল গর্ত সৃষ্টি হল তা খতিয়ে দেখে জানাতে বলা হয়েছে ওই দফতরকে।

ওই দফতরকেই জানাতে হবে যে শহর কতটা সুরক্ষিত। তাদের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে শহরকে সুরক্ষিত বলে ঘোষণা করতেও বলা হয়েছে নিউ ইয়র্ক প্রশাসনের তরফ থেকে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button