National

২জি স্পেকট্রাম দুর্নীতি মামলায় বেকসুর খালাস রাজা, কানিমোঝি

ফের অক্সিজেন কংগ্রেস শিবিরে। অন্যদিকে ফের কোণঠাসা বিজেপি। সৌজন্যে ২জি স্পেকট্রাম দুর্নীতি মামলায় সিবিআই বিশেষ আদালতে সকল অভিযুক্তের বেকসুর খালাস। যাঁদের মধ্যে রয়েছেন মনমোহন সরকারের টেলিকমমন্ত্রী এ রাজা ও ডিএমকে নেত্রী কানিমোঝি। এঁরা ছাড়া পেলেন ঠিকই, তবে আসলে যেন ছাড়া পেল কংগ্রেস। কারণ ২০১১ সালে কংগ্রেস জামানায় ২জি স্পেকট্রাম বণ্টনে দুর্নীতির অভিযোগ ওঠে। যাতে এও বলা হয় যে কংগ্রেস সরকারই এই দুর্নীতিতে মদত দিয়েছে। সব জানতেন স্বয়ং প্রধানমন্ত্রী মনমোহন সিং। এরপর এদিন রাজা, কানিমোঝি সহ ১৭ জন অভিযুক্তের মুক্তি আদপে কংগ্রেসর জন্যই মুক্তির বাতাস বয়ে আনল। এদিন ১৭ জনের সঙ্গে ৩টি সংস্থাকেও ২জি দুর্নীতির অভিযোগ থেকে বেকসুর খালাস করেছে আদালত।

এদিন সিবিআইয়ের বিশেষ আদালত দিল্লির পাটিয়ালা হাউস কোর্টে সকল অভিযুক্তের সামনে বিচারক ওপি সাইনি পরিস্কার জানান, ২জি স্পেকট্রাম বণ্টনে দুর্নীতি হয়েছে, এমন কোনও প্রমাণ সিবিআই আদালতে পেশ করতে পারেনি। অভিযোগ প্রমাণে ব্যর্থ সিবিআই। ফলে সকলকে বেকসুর খালাস দেওয়া হচ্ছে।

বাইরে এসে হাসিমুখেই রাজা ও কানিমোঝি জানান, তাঁরা নিশ্চিত ছিলেন একদিন সত্য সামনে আসবেই। আদালতের প্রতি তাঁদের ভরসা ছিল। কানিমোঝিকে হাসিমুখে গাড়িতে উঠতে দেখা যায়। সমর্থকদের দিয়ে ঘেরা ছিলেন তিনি। অন্যদিকে রায় শোনার পর বাইরে এসে আনন্দে কেঁদে ফেলেন এ রাজা। তাঁর সঙ্গে ছিলেন তাঁর পরিবারের লোকজন। তাঁরাও কেঁদে ফেলেন। এদিন আদালত চত্বরে ছিল ডিএমকে সমর্থকদের ভিড়। সকলের মুখে ছিল জয়ধ্বনি।


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button