National

নিউ ইয়র্ক সিটি ভাঙা শুরু করল বুলডোজার

বুলডোজার দিয়ে ভাঙা শুরু হল নিউ ইয়র্ক সিটি। কেন এমন পদক্ষেপ করা হল তাও পরিস্কার করেছেন প্রশাসনিক আধিকারিকরা। সঙ্গত কারণেই তা করা হয়েছে।

বুলডোজার দিয়ে ভাঙা শুরু হল ‘নিউ ইয়র্ক সিটি’। কিন্তু কেন? তা অবশ্য পরিস্কার করেছেন প্রশাসনিক আধিকারিকরা। এমন চরম পদক্ষেপ করার পিছনে যে সঙ্গত কারণ রয়েছে তাও পরিস্কার করে দিয়েছেন তাঁরা। ফলে এই পদক্ষেপ নিয়ে কোনও প্রশ্নের অবকাশ থাকছে না।

বেআইনি হওয়ায় এই ভাঙা শুরু হয়েছে। কাজে লাগানো হয়েছে বুলডোজার। এমনিতেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে স্থানীয়রা বুলডোজার বাবা বলেও ডেকে থাকেন। কারণ তিনি বিভিন্ন বেআইনি নির্মাণ বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেন।

তেমনই একটি নির্মাণ হল লখনউ শহর লাগোয়া কাকোরির মৌদা গ্রামের ৪৫ বিঘা জমির ওপর নিউ ইয়র্ক সিটি। এই কলোনিটি তৈরি করার কাজ চলছিল। কিন্তু উপযুক্ত কাগজপত্র না থাকায় তা ভাঙার কাজ শুরু হয়েছে। লখনউ ডেভেলপমেন্ট অথরিটি বিষয়টি জানার পর এই টাউনশিপ সম্পূর্ণ হওয়ার আগেই ভাঙার কাজ শুরু করে দিয়েছে।

নিউ ইয়র্ক সিটি নাম দিয়ে এই অতিকায় টাউনশিপ গোটা এলাকায় বেশ চোখে পড়ছিল। মানুষ এটি নিয়ে চর্চা চালাচ্ছিলেন। অনেকেই এখানে থাকার ইচ্ছা মনে মনে পোষণ করছিলেন।

ঠিক তখনই এমন এক বিশাল প্রকল্প মুখ থুবড়ে পড়ল। সঠিক অনুমতি ছাড়াই এমন কর্মযজ্ঞ শুরু করার খেসারত দিতে হল নির্মাণ সংস্থাকে। বুলডোজার চলল তৈরি হওয়ার আগেই এই লখনউয়ের নিউ ইয়র্ক সিটিতে।

প্রশাসনের তরফে জানানো হয়েছে প্রত্যেকের উচিত কোনও কাজ শুরুর আগে প্রশাসনের কাছ থেকে অনুমতি নেওয়া। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button