National

তিরুপতি মন্দির থেকে আস্ত বাস নিয়ে পালাল চোর

ছোটখাটো কিছু চুরি হলে কথা ছিল। তা বলে আস্ত বাস। বিখ্যাত তিরুপতি মন্দিরের নিজস্ব বাস নিয়ে পালিয়ে গেল এক চোর। বাসে তেলের ট্যাঙ্ক না থাকায় মুশকিলেও পড়ল।

ভক্তদের বছরভর আনাগোনা এ মন্দিরে। ভক্তের ঢল নামার জন্য কোনও উৎসবের প্রয়োজন পড়ে না। বছরের প্রতিদিনই এখানে ভক্তের ঢল লেগেই থাকে। ভারতের বিখ্যাত এই মন্দির পাহাড়ের ওপর অবস্থিত। তাই ভক্তরা সাধারণভাবে বাসেই ওঠানামা করেন। কিছু ভক্ত হেঁটেও ওঠেন।

মন্দির কর্তৃপক্ষ ভক্তদের সুবিধার জন্য কয়েকটি বাসের বন্দোবস্ত করেছিল। যাতে করে ভক্তরা বিনা ব্যয়ে মন্দিরে পৌঁছতে ও বিগ্রহ দর্শনের পর নামতে পারবেন।

এই বাসটি রাতে মন্দির চত্বরেই রাখা ছিল। সকালে উঠে দেখা যায় বাসটি নেই। আস্ত একটা বাস চুরি হয়ে যেতে পারে! তাও আবার মন্দির চত্বর থেকে! দ্রুত পুলিশে খবর দেওয়া হয়।

তিরুপতি মন্দিরের এই বাসটির খোঁজ অবশ্য পুলিশ পেয়ে যায়। আর তার প্রধান কারণ বাসটিতে তেল ভরার কোনও ব্যবস্থা না থাকা। বাসটি আসলে ইলেকট্রিক বাস। যা রাতে চার্জেই বসানো ছিল। যখন চোর সেটি চুরি করে। তারপর পালায়ও অনেকটা রাস্তা।

নাইদুপেটা নামে একটি জায়গায় বাসটিকে দাঁড়িয়ে থাকতে দেখে পুলিশ। চোর পালিয়েছিল। বাসটি সে ততক্ষণ নিয়ে ছোটায় যতক্ষণ না তার চার্জ শেষ হয়ে যায়।

চার্জ শেষ হলে চোর বুঝেই উঠতে পারেনি যে কি করবে। ফলে বাস ফেলেই পালিয়ে যায়। তেলে চললে হয়তো সে যে কোনও পেট্রোল পাম্প থেকে তেল ভরে আরও দূরে পালাতেও পারত। পুলিশ এখন চোরের খোঁজ শুরু করেছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button