National

অফিস আসতে দেরি করেন কেন, উত্তরে বসকে পাল্টা দিলেন কর্মচারি

তিনি দেরি করে আসেন কেন, তার কারণ দর্শাতে বলা হয়েছিল এক কর্মচারিকে। কিন্তু তিনি পাল্টা বসকেই যা বললেন তা পুরো সিস্টেম নিয়ে প্রশ্ন তুলে দিল।

বিদ্যুৎ দফতরের এক কর্মচারি দেরিতে অফিস আসছেন। এটা তাঁর হাজিরা খাতা দেখে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে স্পষ্ট হয়। গত ১৪ জুলাই সকাল পৌনে ১০টায় আচমকাই অফিসে একটি সারপ্রাইজ ভিজিট হয়। সেখানে বিদ্যুৎ দফতরের জোনাল চিফ ইঞ্জিনিয়ার দেখেন অজিত সিং নামে এক কর্মী তখনও আসেননি।

কেন অজিত সিং দেরিতে অফিস আসছেন তার কারণ দর্শাতে বলা হয় অর্থাৎ তাঁকে শোকজ করা হয়। কমার্শিয়াল অফিসার হিসাবে কর্মরত অজিত সিং প্রাক্তন সেনাকর্মীর কোটায় ৪ বছর আগে জয়পুর বিদ্যুৎ বিতরণ নিগমে চাকরি পান।

অজিত যে দেরিতে অফিসে আসেন তা পরিস্কার। কিন্তু শোকজ হতে তিনি যে পাল্টা উত্তর তাঁর বস জোনাল চিফ ইঞ্জিনিয়ার জিএস বেরবা-কে দিলেন তা রীতিমত হইচই ফেলে দিয়েছে।

এমন শোকজে সাধারণভাবে কর্মীরা ভুল স্বীকার করে আগামী দিনে এমনটা হবেনা বলেই আশ্বাস দিয়ে উত্তর দিয়ে থাকেন। কিন্তু অজিত সিং সে পথে হাঁটেননি। তিনি তাঁর শোকজের চিঠির তলায় হাতে লিখে উত্তর দেন।


যাতে অজিত লেখেন, যিনি তাঁকে এই প্রশ্ন করছেন তিনি নিজেই দেরিতে ঢোকেন। তিনি দেরিতে ঢোকেন তাই অজিত সিংও দেরিতে ঢোকেন। এমন এক উত্তর কিন্তু সিস্টেম নিয়ে প্রশ্ন তুলে দিল।

National News
অজিত সিং-এর উত্তর, ছবি – আইএএনএস

অজিত সিং যা বলছেন তা যদি সত্যি হয় তাহলে সকলেই এই অন্যায়ের সঙ্গে যুক্ত। পুরো বিভাগের দিকেই এবার আঙুল উঠে গেল। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button