National

অত্যন্ত খারাপ কাজ, বদলি করা হল থানার সব পুলিশকর্মীকে

১টি থানায় যে কজন পুলিশকর্মী কর্মরত, তাঁদের সকলকে একসঙ্গে বদলি করে দেওয়া হল। অত্যন্ত খারাপ কাজেই এমন বেনজির সিদ্ধান্তের মুখে পড়তে হল সকলকে।

পুলিশকর্মীদের বদলি নতুন কিছু নয়। একটি থানা থেকে অন্য থানায় রুটিন বদলিও হয়। কিন্তু তার মানে এই নয় যে একই দিনে একটি থানার সব পুলিশকর্মীকে একসঙ্গে বদলির চিঠি ধরিয়ে দেওয়া হবে।

রাতারাতি সকলকে বদলির নির্দেশ আসবে উপরতলা থেকে। এমন ঘটনা বেনজির। থানা ফাঁকা করে সব পুলিশকর্মীকে বদলির ঘটনা তাই আলোড়ন ফেলে দিয়েছে।

থানায় কর্মরত ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর, স্পেশাল এসআই এবং ৯ জন কনস্টেবল, সকলকে একসঙ্গে বদলির নির্দেশ এসেছে ডিআইজি-র দফতর থেকে। সংবাদ সংস্থা আইএএনএস জানাচ্ছে ডিআইজি অফিসে সূত্রে জানতে পারা গেছে ওই থানার কাজকর্ম নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রশ্ন উঠছিল।

অত্যন্ত বাজে কাজের উদাহরণ সামনে আনছিল ওই থানা। ফলে এমন এক কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। তামিলনাড়ুর ভেলোর রেঞ্জের ডেপুটি ডিআইজি এমএস মুত্থুস্বামী এই নির্দেশ দেন।


ওই থানার কর্মীদের বিরুদ্ধে অভিযোগ যে তারা এআইএডিএমকে-র এক নেতার সম্মানহানির ঘটনার কোনও তদন্ত করেননি। তাছাড়া অভিযোগ স্থানীয় এক দুধ বিক্রেতাকে যারা খুন করেছিল তারা নিশ্চিন্তে ঘুরছে অথচ তাদের গ্রেফতার করা হচ্ছেনা।

তাদের গ্রেফতারির দাবিতে স্থানীয়রা পথ অবরোধও করেন। বাজার বন্ধ থাকে। কিন্তু ওই থানা নির্বিকার ছিল। এছাড়াও অভিযোগ ওই থানায় দরিদ্র মানুষজন অভিযোগ জানাতে গেলে তাঁদের অভিযোগে কর্ণপাত করা হয়না।

ভুরি ভুরি অভিযোগ আসার পর লাথেরি থানার সব কর্মী আপাতত বদলির চিঠি পেয়েছেন। তাঁদের বিভিন্ন থানায় বদলি করা হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button