National News

সেনাবাহিনীতে এসসি এসটি সংরক্ষণের পক্ষে সওয়াল আঠাওলের

খবরে ভেসে থাকার জন্য কত জন কী না করে থাকেন। তবে একজনের জন্য পলিসিটা কমন। একটাই মাত্র বিষয়ের জিগির তুলে খবরে ভেসে থাকার এক অনন্য পন্থা বের করেছেন কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার বিষয়ক প্রতিমন্ত্রী রামদাস আঠাওলে। দেশের তফসিলি জাতি ও উপজাতিদের ঢাল করে একটার পর একটা খবর তৈরি করাটা প্রায় অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। কিছুদিন আগেই বিসিসিআইকে তিনি পরামর্শ দিয়েছিলেন ক্রিকেট দলে এসসি, এসটি কোটা রাখার জন্য। যুক্তি ছিল এতে আন্তর্জাতিক স্তরে এসসি ও এসটিরা দেশের প্রতিনিধিত্ব করতে পারবেন। এ অবধি তাও বোধগম্য ছিল ব্যাপারটা।

এবার যে মিসাইল তিনি ছুঁড়েছেন তার টার্গেট খোদ ভারতীয় সেনাবাহিনী। এবার তিনি প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জ্ঞাপন করেছেন যাতে সেনাবাহিনীতে নিয়োগের ক্ষেত্রেও এসসি, এসটি কোটা চালু করা যায়। এ প্রসঙ্গে বাবাসাহেব আম্বেদকরকে উল্লেখ করে আঠাওলে বলেন, আম্বেদকর বলেছিলেন সবার দেশের সেবায় ব্রতী হওয়া উচিৎ। তাই এসসি, এসটি দেরও সেই সুযোগ পাওয়া বাধ্যতামূলক করতে সেনাবাহিনীতেও সংরক্ষণ চালু করা উচিৎ। ওয়াকিবহাল মহলের আশঙ্কা, রামদাস আঠাওলে না এবার মুখ্যমন্ত্রী বা প্রধানমন্ত্রী পদের জন্যও সংরক্ষণ চেয়ে বসেন।

About News Desk

Check Also

National News

লেকের ধারে মাটি খুঁড়ে উদ্ধার কিশোরের দেহ, গ্রেফতার প্রাণের বন্ধু

শুক্রবার সকালে বেঙ্গালুরুর একটি লেকের ধারের মাটি খুঁড়ে উদ্ধার হল ১৯ বছরের এক কিশোরের দেহ। দেহটি চটের বস্তার মধ্যে পোড়া ছিল।

One comment

  1. Atanu Jaiswara

    ha nischoi. judhdhe aage st tarpor sc o obc tarpor genn jabe. rule anun plz. sudhu bank a r scl a kore to lav nei. hok kolorob

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *