National

ইলেকট্রিক শক দেবে জুতো, পা ঘামলেই শুরু করবে তার কেরামতি

জেমস বন্ডেরও কি এমন জুতো ছিল? এত সুবিধা বোধহয় ছিলনা। কল্পনার জেমস বন্ডকেও যে জুতো পরানো যায়নি তেমন জুতো আবিষ্কার করলেন ৩ পড়ুয়া।

কল্পনাকেও অনেক সময় টেক্কা দিতে পারে বাস্তব। যার আরও এক উদাহরণ তুলে ধরলেন ৩ কলেজ পড়ুয়া। তাঁরা এক জোড়া জুতো আবিষ্কার করেছেন। যা দেখলে আর ৫টা জুতোর মতই মনে হবে, তবে তার কেরামতি দেখলে তাকে যাদু জুতো না বলে উপায় নেই।

দেশের মেয়েদের কথা মাথায় রেখেই এই জুতো আবিষ্কার করেছেন এই ৩ ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। জুতোয় রয়েছে নানা বিচিত্র সুবিধা। পড়ুয়ারা মহিলাদের সুরক্ষাকেই এই জুতো পায়ে রাখার অন্যতম কারণ হিসাবে দেখিয়েছেন।

কারণ এই জুতো পায়ে থাকলে মহিলারা যদি ইভ টিজার বা কোনও অন্য কোনও কুমতলবে আসা মানুষের সামনে পড়েও যান তাহলে অসহায় বোধ আর করবেন না।

কারণ এই জুতো থেকে একটি পিন তখন বেরিয়ে আসবে। যা কোনওভাবে কোনও ব্যক্তির শরীরের স্পর্শে এলে তা তাকে ইলেকট্রিক শক দেবে। একটি বোতাম টিপলেই এই পিন বেরিয়ে আসবে।


পড়ুয়ারা আরও জানিয়েছেন, এই জুতোয় থাকা জিপিএস ব্লুটুথের মাধ্যমে সংশ্লিষ্ট মহিলার ফোনের সঙ্গে সংযুক্ত থাকবে। দেখা যায় এমন পরিস্থিতিতে পড়লে মানুষের পা ঘামে। পা ঘামতে শুরু করলে জুতোও কাজ শুরু করবে।

কোনও বিপদে পড়লে জুতোই নিকটস্থ থানা এবং মেয়েটির পরিবারের কাছে খবর পৌঁছে দেবে। লোকেশনও দেখা যাবে কোথায় ওই মহিলা বিপদে পড়েছেন। সেইমত দ্রুত ব্যবস্থা নিতেও সুবিধা হবে।

মহিলা সুরক্ষায় এই ম্যাজিক জুতো কিন্তু যুগান্তর ঘটিয়ে দিতে পারে। উত্তরপ্রদেশের গোরক্ষপুরের ৩ পড়ুয়ার এই কামাল ইতিমধ্যেই প্রদর্শিত হয়েছে এবং প্রশংসিত হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button