National News

গোরক্ষপুরে মৃতের সংখ্যা বাড়ছে

গোরক্ষপুরের বাবা রাঘব দাস মেডিক্যাল কলেজে মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এখনও পর্যন্ত ৬০ জনের মৃত্যুর খবর মিলেছে। যারমধ্যে অধিকাংশই শিশু। হাসপাতালে অক্সিজেনের অভাবকেই এই মৃত্যুর জন্য দায়ী করা হলেও উত্তরপ্রদেশে ক্ষমতাসীন যোগী আদিত্যনাথ সরকার তা মানতে নারাজ। রাজ্য সরকারের দাবি, অক্সিজেনের অভাবে মৃত্যু হয়নি। তবে কোনও চিকিৎসা গাফিলতি থাকতে পারে। বিষয়টির তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তদন্তে যে বা যারা এই ঘটনায় দোষী প্রমাণিত হবেন, তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিংকে পুরো বিষয়টি খতিয়ে দেখে রিপোর্ট জমারও নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। যে সংস্থা হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার যোগান দেয়, সেই সংস্থায় হানা দেয় পুলিশ। তবে সংস্থার মালিক বেপাত্তা।

গত শুক্রবার থেকেই বিষয়টি সকলের সামনে আসে। একদিনে ২৩টি শিশু মৃত্যুর ঘটনায় দেশ জুড়ে হৈচৈ পড়ে যায়। প্রশাসনের তরফে জানানো হয়, হাসপাতাল কর্তৃপক্ষ বকেয়া ৬৭ লক্ষ টাকা না মেটানোয় আচমকাই অক্সিজেনের যোগান বন্ধ করে দেয় সাপ্লাই সংস্থা। তার ফলেই এই বিপর্যয়। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে যোগী আদিত্যনাথ সরকারকে তুলোধোনা করেছে বিরোধী দলগুলি। যদিও পাল্টা বিরোধীদের বিরুদ্ধে মৃত্যু নিয়ে রাজনীতির অভিযোগ করেছে বিজেপি। এদিন কংগ্রেসের একটি প্রতিনিধিদল হাসপাতালে যায় অবস্থা খতিয়ে দেখতে।

About News Desk

Check Also

Anti Rape

রাতের অন্ধকারে ঘরে ঢুকে গৃহবধূকে ধর্ষণ করল প্রতিবেশি

স্বামীর জন্য অপেক্ষা করতে করতে একটু চোখ লেগে গিয়েছিল। ঘরের দরজা খোলাই ছিল। আশপাশে প্রতিবেশিদের ঘর। তাই চিন্তার কিছু নেই। স্বামী ফিরলে আর দরজা খুলতে হবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *