National

হাতির পাল ঘিরে ফেলতেই লাফিয়ে গাছে উঠে বসলেন যুবক

হাতির পাল যে জীবনও কেড়ে নিতে পারে তা সকলের জানা। সেই হাতির পাল ঘিরে ফেলতেই এক যুবক যা করলেন তা এখন সকলরে মুখে মুখে ঘুরছে।

আশপাশটা ছবির মত সুন্দর। সেই ছবির মত সুন্দর স্থানেই চাষের কাজ করছিলেন এক যুবক। নিজের মনে কাজে ব্যস্ত ছিলেন তিনি। হঠাৎ তাঁর মনে হয় আশপাশে কেউ রয়েছে।

মাথা তুলে দেখেন একজন কেউ নয়, বিশাল হাতির পাল তাঁকে কার্যত ঘিরে ফেলেছে। সেই হাতির পালে নানা আকারের হাতি রয়েছে।

প্রথমে সাজি নামে ওই যুবক স্থির করেন হাতিদের ফাঁক গলে ছুট লাগাবেন। কিন্তু ক্রমশ যেভাবে তাঁকে ঘিরে হাতিরা তাঁর দিকে এগোতে থাকে তাতে এটা সাজির কাছে পরিস্কার হয়ে যায় যে তাঁর পক্ষে ছুটে পালানো অসম্ভব।

হাতে আর সময়ও নেই। প্রাণ বাঁচাতে সামনে একটা ইউক্যালিপটাস গাছ দেখে তাতে চড়ে যান সাজি। গাছে চড়ায় সিদ্ধহস্ত হওয়ায় অতি দ্রুত তিনি পৌঁছে যান গাছের মগডালে।

হাতির পাল অবশ্য নাছোড়। তারা এবার ঘিরে ফেলে গাছটাকে। তারপর গাছ ঘিরে সাজির নাগাল পাওয়ার রাস্তা খুঁজতে থাকে। হয়তো গাছে ধাক্কাধাক্কি করলে সাজির মুশকিল হত ওভাবে মগডালে বসে থাকা। তবে হাতির পাল কেবল ঘিরেই দাঁড়িয়ে থাকে।

সাজি বুঝতে পারেন বেশিক্ষণ তিনি এভাবে থাকতে পারবেন না। ফলে মৃত্যু আসন্ন। তাই গলায় যত জোর ছিল তত জোরে তিনি বাঁচানোর আর্তি নিয়ে চিৎকার করতে থাকেন।

সাজির চিৎকার দূরে হলেও গ্রামবাসীদের কানে পৌঁছয়। তাঁরা দঙ্গল বেঁধে হাজির হন সেখানে। গ্রামবাসীদের তাড়া খেয়ে পিছু হটে হাতিরা। ক্রমশ গাছের তলা থেকে সরে জঙ্গলে প্রবেশ করে। সাজিও এ যাত্রায় প্রাণে রক্ষা পান। ঘটনাটি ঘটেছে কেরালার মুন্নার-এ। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button