National

এবার সরকারি কর্মীর বাড়ি থেকে উদ্ধার ৮৫ লক্ষ টাকা, প্রচুর সম্পত্তির দলিল

এবার এক সরকারি কর্মীর বাড়িতে হানা দিয়ে মিলল বান্ডিল বান্ডিল নোট। যার মোট অঙ্ক ৮৫ লক্ষ টাকা। সেইসঙ্গে কোটি কোটি টাকার সম্পত্তির নথি মিলেছে।

তাঁর বাড়িতে ইকোনমিক অফেন্সেস উইং বা ইওডব্লিউ আধিকারিকরা হানা দিতে এসেছেন। তাঁরা বাড়ির দরজায় দাঁড়িয়ে আছেন। এই খবর পাওয়া মাত্র বাড়ির মালিক এক সরকারি কর্মী বাড়িতে থাকা মেঝে পরিস্কার করার ফিনাইল জাতীয় তরল গলায় ঢেলে দেন। স্বাভাবিকভাবেই তিনি তৎক্ষণাৎ অসুস্থ হয়ে পড়েন।

তাঁকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দরজা পর্যন্ত পৌঁছেও সেদিন তাই বাড়িতে তল্লাশি চালানো সম্ভব হয়নি। ফিরতে হয়েছিল ইওডব্লিউ আধিকারিকদের।

এদিকে হাসপাতালে নিয়ে যাওয়ার পর ওই ব্যক্তিকে সুস্থ করে তোলেন চিকিৎসকেরা। বাড়িও ফিরিয়ে দেন। তিনি বাড়িতে ফিরতেই ফের হানা দেন ইওডব্লিউ আধিকারিকরা।

এবার আর কোনও বাহানা কাজ করেনি। তাঁরা বাড়ি তল্লাশি করতে শুরু করেন। আর তখনই বাড়ি থেকে উদ্ধার হয় নোটের বান্ডিল। ৮৫ লক্ষ টাকা নগদ উদ্ধার হয়। সেইসঙ্গে কোটি কোটি টাকার সম্পত্তির নথিপত্রও পান তদন্তকারীরা। তাঁরা জানান, ওই সরকারি কর্মীর রোজগারের তুলনায় তাঁর সম্পত্তির পরিমাণ ৩০০ গুণ বেশি।

মধ্যপ্রদেশের মেডিক্যাল এডুকেশন বিভাগে আপার ডিভিশন ক্লার্ক হিসাবে কাজ করেন তিনি। নাম হিরো কেশওয়ানি। ভোপালের বাইরাগড় এলাকায় তাঁর বাড়ি। সেখানেই হানা দিয়ে টাকা ও সম্পত্তির দলিল উদ্ধার হয়।

সেইসব দলিল বলছে ওই এলাকাতেই অনেক সম্পত্তি রয়েছে হিরোর। এই ঘটনায় নাম জড়িয়েছে একটি চ্যারিটেবল ট্রাস্টেরও। পুরো ঘটনার তদন্ত শুরু হয়েছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.