National

ডাস্টবিনে কালো টেপে মোড়া ৬টি সোনার বিস্কুট, তবে কি পিছনে অন্য রহস্য

এমন জায়গায় যে সোনার বিস্কুট পাওয়া যেতে পারে তা কারও মাথাতেই আসবেনা। কিন্তু একটি ডাস্টবিনের নোংরা ঘেঁটে উদ্ধার হল ৬টি সোনার বিস্কুট।

ডাস্টবিনে নোংরা ফেলা হচ্ছিল। বহু মানুষই তা ব্যবহার করছিলেন। হাতে থাকা কোনও ফেলে দেওয়ার মত জিনিস ডাস্টবিন খুঁজে ফেলে দেন অনেকেই। কিন্তু সেই ডাস্টবিনে কিনা ৬ খানা সোনার বিস্কুট।

সোনার বিস্কুটগুলি পাওয়া গিয়েছে খুব অদ্ভুতভাবে। প্রথমে ৬টি সোনার বিস্কুটকে কালো টেপ দিয়ে বাঁধা হয়েছিল। তারপর সেই টেপ বাঁধা তালটি একটি কালো পলিথিনের প্যাকেটে মোড়া হয়েছিল।

এবার সেটি এনে ফেলা হয়েছিল ডাস্টবিনে। মনে করা হচ্ছে এটা কোনও ভুলবশত ফেলে যাওয়া নয়। এর পিছনে অন্য রহস্য রয়েছে।

লখনউয়ের চৌধুরি চরণ সিং আন্তর্জাতিক বিমানবন্দরের ডাস্টবিন থেকে উদ্ধার হয়েছে ওই সোনার বিস্কুট। ৬টি সোনার বিস্কুট উদ্ধার করার পর কাস্টমস বিভাগের আধিকারিকরা খতিয়ে দেখেন ওই সোনার বাজার মূল্য প্রায় ৩৬ লক্ষ ৬০ হাজার টাকা।

কে বা কারা বিমানবন্দরের মধ্যে থাকা ওই ডাস্টবিনে সোনার বিস্কুট ফেলে গেল তার খোঁজ শুরু হয়েছে। কাস্টমস বিভাগের আধিকারিকদের ধারনা এর পিছনে অন্য রহস্য থাকতে পারে। পাচারের উদ্দেশ্যে ইচ্ছা করেই তা নজর এড়াতে ডাস্টবিনে ফেলা হয়েছে বলে মনে করছেন আধিকারিকরা।

সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে কে ওই ডাস্টবিনে সোনার বিস্কুট ফেলল তা খুঁজে দেখা হচ্ছে। বিমানবন্দরের কয়েকজন কর্মীও এর সঙ্গে জড়িত থাকতে পারেন বলে মনে করছেন আধিকারিকরা। ফলে তাঁদের দিকেও নজর রাখা হচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button