National

গুরু পূর্ণিমায় মন্ত্রীকে বসিয়ে পুজো করলেন তাঁর সমর্থকেরা, হল আরতিও

মন্ত্রীমশাই পূজিত হচ্ছেন। এই ছবি এবার সামনে এল। গুরু পূর্ণিমা উপলক্ষে মন্ত্রীর আরতিও করলেন তাঁর সমর্থকেরা। গলায় মালা পরিয়ে হল পুজোও।

গুরুকে দেবতা জ্ঞানে পুজো করা হয় গুরু পূর্ণিমায়। সাধু মহাপুরুষদের গুরু পূর্ণিমায় পুজো করেন তাঁর ভক্ত বা শিষ্যেরা। সেই গুরু পূর্ণিমায় রাজ্যের মন্ত্রীকে পুজো! কিন্তু এটাই হয়েছে উত্তরপ্রদেশে।

যোগী রাজ্যের মন্ত্রী সঞ্জয় নিষাদ পূজিত হলেন গুরু পূর্ণিমায়। তাঁর গলায় মালা পরিয়ে তাঁকে আসনে বসিয়ে পুজো করা হয়। সমর্থকেরা তাঁর আরতিও করেন। যে ছবি ছড়িয়ে পড়তেই বিতর্ক তুঙ্গে উঠেছে। ওই অনুষ্ঠানে সঞ্জয় নিষাদকে নিষাদ রাজ বলেও ধ্বনি দেন সমর্থকেরা।

সঞ্জয় নিষাদ উত্তরপ্রদেশের নিষাদ সমাজের প্রতিভূ হয়ে নিষাদ পার্টি গঠন করেন। তারপর ভোটে জিতে রাজ্যের মন্ত্রীও হন। বর্তমানে তিনি যোগী রাজ্যের এক অন্যতম মন্ত্রী।

সেই সঞ্জয় নিষাদ এখন দেবতার পর্যায়ে পৌঁছতে চাইছেন, এটা চরম সমালোচনার মুখে পড়েছে। প্রসঙ্গত সঞ্জয় নিষাদ নিজেকে মৎস্যজীবীদের গডফাদার বলে থাকেন।


বিজেপি এই ছবি সামনে আসতে অস্বস্তিতে পড়েছে। উত্তরপ্রদেশের বিজেপির সরকারেই মন্ত্রী তিনি। এক বিজেপি নেতা সংবাদ সংস্থাকে নাম প্রকাশ করা যাবে না এই শর্তে জানিয়েছেন, এ ধরনের আচরণ থেকে সঞ্জয় নিশাদের দূরে থাকা উচিত। রাজনৈতিক নেতা হিসাবে সেবা করা উচিত, কখনওই এমন স্ট্যাটাস পাওয়ার চেষ্টা করা উচিত নয় যা সঞ্জয় নিষাদ করেছেন। স্বয়ং প্রধানমন্ত্রীও নিজেকে প্রধান সেবক বলেন। সেখানে এই ছবি অবশ্যই অস্বস্তিকর।

যদিও নিষাদ পার্টি এই ঘটনায় সঞ্জয় নিষাদের পাশেই দাঁড়িয়েছে। এটা তাঁর সমর্থকদের ভালবাসা বলে ব্যাখ্যা করার চেষ্টা করেছে তারা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button