National

বৃষ্টিতে ভেসে যাচ্ছে শহর, ঘোড়ায় করে বাড়ি বাড়ি অর্ডার পৌঁছলেন ডেলিভারি বয়

দায়িত্বে অবিচল হলে চরম প্রতিকূলতার মধ্যেও রাস্তা খুলে যায়। সে রাস্তাই খুঁজে নিলেন এক ডেলিভারি বয়। বাইক যাচ্ছেনা, তাই ঘোড়ায় চড়ে অর্ডার পৌঁছলেন তিনি।

শহরে প্রবল বৃষ্টি। ফলে অনেক জায়গায় যান চলাচল থমকেছে। জল জমেছে অনেক রাস্তায়। এই পরিস্থিতিতে বাইক চলাচল অনেক রাস্তায় সমস্যা হচ্ছে।

এদিকে যে খাবার ডেলিভারি সংস্থাগুলি দেশের বিভিন্ন শহরে কাজ করছে তাদের ডেলিভারি বয়রা গ্রাহকের কাছে খাবার পৌঁছে দিতে ব্যবহার করেন ২ চাকা। কিন্তু মুম্বই শহরে যে বৃষ্টি শুরু হয়েছে তাতে অনেক রাস্তায় বাইক ঢোকাই মুশকিল।

এদিকে গ্রাহকের কাছে সময়মত খাবার তো পৌঁছে দিতে হবে! এই ২টি বিষয়কে একটি বিন্দুতে এনে এক অভিনব পথ খুললেন এক প্রথমসারির সংস্থার ডেলিভারি বয়।

তিনি একটি ঘোড়ার ব্যবস্থা করেন বৃষ্টিতে। বাইকে নয়, ঘোড়ায় চেপে বসেন। পিঠে নেন তাঁর সংস্থার ব্যাগ। তারপর ঘোড়ার চড়ে পাড়ি দেন শহরের রাস্তা ধরে গ্রাহকের বাড়ির উদ্দেশে।

এই ছবি সামনে আসতেই হইহই পড়ে যায়। সকলেই এই অভিনব উদ্যোগকে বাহবা দিয়েছেন। বৃষ্টির রাজপথে ঘোড়ায় করে এভাবে খাবার ডেলিভারিও যে হতে পারে এ ভাবনাও নতুন করে দিয়েছেন ওই ডেলিভারি বয়।

সিনেমার পর্দা থেকে নয়, বাস্তব জীবনে পরিস্থিতির কারণে তৈরি হল এক উদাহরণ। যা এ দেশে অন্তত কোনও ডেলিভারি বয় করেছেন বলে কারও জানা নেই।

ওই ডেলিভারি বয়ের দায়িত্বজ্ঞানেরও প্রশংসা করেছেন সকলে। কেউ আবার হাসির ছলে লিখেছেন একেই বলে রাজকীয় ডেলিভারি।

Show More

Leave a Reply

Your email address will not be published.