National

ক্ষোভে সাইকেলে চেপেই বিয়ে করতে চলে গেলেন বর, বরযাত্রীরা পৌঁছলেন হেঁটে

প্রবল ক্ষোভ জমা হচ্ছিল অনেকদিন ধরেই। কীভাবে তার বহিঃপ্রকাশ করা যায় সেটাই বুঝে উঠতে পারছিলেননা। অবশেষে বিয়ে করতে গেলেন সাইকেলে চেপে।

বিয়ের জন্য অনেক পরিকল্পনা হয়েছিল। পরিবারের তরফে সকলে ঠিক করেছিলেন বিয়ে করতে যাওয়াটা হবে তাকিয়ে দেখার মত। কিন্তু হল একেবারেই অন্যরকম। কিন্তু যা হল তা এখন গোটা দেশ জানে। এতটাই মানুষের বাহবা পেয়েছে হবু বরের সিদ্ধান্ত।

পরিবার বড় করে বরযাত্রী নিয়ে আড়ম্বরপূর্ণ বিবাহ যাত্রার আয়োজন করলেও যাঁর বিয়ে তিনি নিজে তাতে বেঁকে বসেন। সাফ জানান তিনি সাইকেলে করে বিয়ে করতে যাবেন। আর বরযাত্রীরা হেঁটে তাঁর পিছনে আসবেন। এটাই হবে তাঁর প্রতিবাদের ভাষা।

হবু বরের ইচ্ছাই শেষপর্যন্ত মেনে নেয় পরিবার। বরের সাজে সেজে বর চড়েন সাইকেলে। তারপর সাইকেল চালিয়ে পাড়ি দেন কনের বাড়ির বিয়ের আয়োজনে। তাঁর পিছনে সেজেগুজে হেঁটে পাড়ি দেন বরযাত্রীরা।

বরের বাড়ি থেকে কনের বাড়ি ১ কিলোমিটার পথ। সেই পথ এভাবেই সম্পূর্ণ করেন বর শুভ্রাংশু সামল এবং তাঁর পরিবার পরিজন।

শুভ্রাংশু জানান, যেভাবে দেশে দিনের পর দিন পেট্রোল ও ডিজেলের দাম বাড়ছে তাতে তিনি চরম বিরক্ত। তাই তার প্রতিবাদ জানাতেই তিনি তাঁর মত করে একটি রাস্তা বেছে নিয়েছেন।

শুভ্রাংশু বুঝতেও পারেননি তাঁর এই পদক্ষেপ বহু মানুষের সমর্থন পাবে। মানুষের মনে যে ক্ষোভটা পুষে রয়েছে, তাঁরা যে তা প্রকাশের একটা জায়গা পাচ্ছেন না তা এদিন পরিস্কার হয়ে যায়।

এদিন বহু মানুষ রাস্তায় দাঁড়িয়েই তাঁর প্রশংসা করেন। অনেকে সেলফিও তোলেন। তারপর সেই ছবি ইন্টারনেটে ছড়িয়ে পড়তে শুভ্রাংশুর প্রতিবাদের পক্ষে উজাড় করে মন্তব্য আছড়ে পড়তে থাকে। ঘটনাটি ঘটেছে ভুবনেশ্বরে।

Show More

Leave a Reply

Your email address will not be published.