National

ছাত্রীদের বিরুদ্ধে প্রিন্সিপালের কাছে চিঠি ছাত্রদের, তাদের কি বলে ক্ষেপানো হয় তাও লিখল

এক ক্লাসেই ছাত্রছাত্রীরা পড়াশোনা করে। কিন্তু সেই ক্লাসের ছাত্ররা এবার ছাত্রীদের বিরুদ্ধে হেডস্যারের কাছে লিখিত অভিযোগ জানাল। ছাত্রীরা তাদের কি বলে ক্ষেপায় তাও লিখল।

দেশের অনেক স্কুলই এখন কোএড। যেখানে একই ক্লাসে বসে ছাত্রছাত্রীরা একসঙ্গে ক্লাস করে। একটি স্কুলের সপ্তম শ্রেণির ছাত্ররা এবার সেই ক্লাসের ছাত্রীদের বিরুদ্ধে চিঠি দিয়ে অভিযোগ জানাল।

প্রিন্সিপালের কাছে চিঠি দিয়ে তারা তাদের ক্ষোভের কথা জানিয়েছে। ক্লাসের সব ছাত্র একযোগে এই চিঠি পাঠিয়েছে। যা গুরুত্বের সঙ্গেই বিবেচনা করে স্কুল।

হিন্দিতে লেখা চিঠিতে ছাত্ররা প্রিন্সিপালের কাছে অভিযোগ করেছে যে ক্লাসের ছাত্রীরা তাদের পড়াশোনা করতে দেয়না। তাদের এক এক জনের এক একটা নাম দিয়েছে। কাউকে লাল্লা বলে ডাকে। কাউকে রসগোল্লা বলে ডাকে। কাউকে আবার কালো পিচ বলে ডাকে।

সারাক্ষণ ক্লাসে গান গায়, চেঁচামেচি করে। ছাত্ররা জানিয়েছে এতে তাদের পড়াশোনায় বিঘ্ন হয়। কিছু বলতে গেলে উল্টে তাদেরই শাসায় ছাত্রীরা।

উত্তরপ্রদেশের ঔরেয়া জেলার নবোদয় স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রদের এই চিঠি রীতিমত ছড়িয়ে পড়েছে ইন্টারনেটে। এই চিঠি পাওয়ার পর প্রিন্সিপাল ও অন্য শিক্ষকরা উদ্যোগী হয়ে ক্লাসের ছাত্রছাত্রীদের অভিভাবকদের ডেকে পাঠান। তারপর তাঁদের পুরো ঘটনা খুলে বলেন। চিঠির কথাও জানান।

প্রিন্সিপাল সহ অন্য শিক্ষকরা নজর রাখছেন যাতে এমন অভিযোগ আর সামনে না আসে। সাধারণত ছাত্রীরা এই ধরনের অভিযোগ ছাত্রদের বিরুদ্ধে করে বলে দেখা যেত। এবার নবোদয় স্কুলে দেখা গেল উলট পুরাণ।

আপাতত অভিযোগকারী ছাত্ররা স্কুলের শিক্ষকদের দিকেই তাকিয়ে রয়েছে। যাতে তাঁরা ছাত্রীদের করা হেনস্তার হাত থেকে তাদের রক্ষা করেন। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.