National

পুষ্পা গানের সঙ্গে ক্লাসে নাচ পড়ুয়াদের, প্রধান শিক্ষিকার চাকরি নিয়ে টানাটানি

দেশজুড়ে হইচই ফেলে দেওয়া দক্ষিণী ব্লকবাস্টার সিনেমা পুষ্পা-র গানের সঙ্গে উদ্দাম নাচ পড়ুয়াদের। যার জেরে প্রধান শিক্ষিকার চাকরি নিয়ে এখন টানাটানি।

এখন ইন্টারনেটের যুগে সবই সামনে এসে পড়ে বা এনে ফেলা হয়। এমনই একটি ভিডিও সামনে এসেছে সম্প্রতি। যেখানে দেখা গেছে কয়েকজন পড়ুয়া স্কুলের মধ্যেই দক্ষিণী সুপারহিট সিনেমা পুষ্পা: দ্যা রাইজ-এর শ্রীভল্লি গানটির সঙ্গে নাচছে। আর সেই নাচ চলছে স্কুলেরই স্মার্ট ক্লাস ঘরে।

এই ঘরে একটি বড় টিভি লাগানো রয়েছে। যেটিকে পড়ানোর কাজে ব্যবহার করা হয়। কোনও এক পড়ুয়া তার মোবাইল মারফত সেখানে একটি টিভি চ্যানেল যুক্ত করে চালিয়ে দেয়। তারপর শুরু হয় নাচ।

ঘটনাটি ঘটেছে ওড়িশার গঞ্জাম জেলার বারামুন্দালি হাইস্কুলে। দশম শ্রেণির পড়ুয়াদের একাংশ এই নাচে যুক্ত ছিল। স্কুলের স্মার্ট ক্লাসঘরে তারা ঢুকল কি করে?

খবর যে স্কুলেরই কয়েকজন শিক্ষক ক্লাস করিয়ে ঘরটির দরজা বন্ধ করতে ভুলে গিয়েছিলেন। তারই সুযোগ নিয়ে সেখানে ঢুকে পড়ে পড়ুয়ারা। তারপর নাচ শুরু করে।

এই ঘটনা সামনে আসার পর স্কুলের প্রধান শিক্ষিকা পড়েছেন প্রশাসনের কোপে। তাঁকে শোকজ নোটিস দেওয়া হয়। তার উত্তর ঠিকঠাক না পাওয়ায় তাঁকে সাসপেন্ড করা হয়েছে।

পুরো ঘটনার তদন্তও শুরু করেছে জেলা শিক্ষা বিভাগ। ফলে প্রধান শিক্ষিকার চাকরি থাকবে কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

এদিকে এই ঘটনায় কেবল প্রধান শিক্ষিকাই নন, স্কুলের অন্য কয়েকজন শিক্ষিকার সেদিনের ভূমিকা খতিয়ে দেখা হচ্ছে। ফলে তাঁরাও সমস্যায় পড়তে পারেন।

Show More

Leave a Reply

Your email address will not be published.