National

এ থানায় সারাদিন তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের যাতায়াত লেগেই আছে

পুলিশ স্টেশনে কে আর সাধ করে যেতে চায়? নেহাত দায় না পড়লে কেউ থানায় যান না। সেখানেই এখন তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের নিত্য যাতায়াত লেগে আছে।

পুলিশ স্টেশন নামটা শুনে কেউ সেখানে যাওয়ার উৎসাহ যে পান না তা সকলের জানা। কিন্তু এমনই একটি পুলিশ স্টেশনে তরুণ প্রজন্মের ছেলেমেয়েদের যাতায়াত লেগে আছে। তাঁরা আসছেন, সময় কাটাচ্ছেন। তারপর ফিরে যাচ্ছেন।

অনেক সময় তাঁদের মধ্যে এমন অনেকে রয়েছেন যাঁরা প্রায় প্রতিদিনই পুলিশ স্টেশনে হাজির হচ্ছেন। কেবল তরুণ প্রজন্ম বলেই নয়, স্কুল পড়ুয়াদের একাংশও এই পুলিশ স্টেশনেই হাজির হচ্ছে সাগ্রহে। উৎসাহের সঙ্গে স্কুল পড়ুয়া থেকে কলেজ পড়ুয়াদের এই পুলিশ স্টেশনে আনাগোনা স্থানীয়দের চর্চার বিষয় হয়ে উঠেছে।


আকর্ষণীয় খবর পড়তে ডাউনলোড করুন নীলকণ্ঠ.in অ্যাপ

ঘটনাটি ঘটছে তামিলনাড়ুর থেনি জেলার চিন্নমানুর থানায়। আর এটা হচ্ছে স্টেশন হাউস অফিসার পি সেকারের জন্য। তিনি ওই থানার চত্বরের মধ্যেই একটি জায়গায় তৈরি করেছেন একটি লাইব্রেরি কাম রিডিং রুম। যেখানে রয়েছে ৭০০টি বইয়ের সংগ্রহ।

যেখান থেকে বই নিয়েও যাওয়া যাবে লাইব্রেরির মত, আবার কেউ চাইলে বই নিয়ে পড়তেও পারবেন। এই ৭০০ বই ছাড়াও রয়েছে ইংরাজি সহ বিভিন্ন ভাষাভাষীর সংবাদপত্র। সঙ্গে রয়েছে অনেক ম্যাগাজিন।

সেকার জানাচ্ছেন, ওই এলাকায় ১৫টি স্কুল রয়েছে। সেখানকার পড়ুয়াদের এই লাইব্রেরি অনেকটা সুবিধা দিতে পারে। এছাড়া যেসব তরুণ তরুণী পড়াশোনার শেষে প্রতিযোগিতামূলক পরীক্ষায় বসে চাকরি পেতে চাইছেন, তাঁদের সেসব পরীক্ষার প্রস্তুতির জন্য রয়েছে প্রচুর বই। যা তাঁদের এসব পরীক্ষার প্রস্তুতি নিতে বিশেষ সহায়ক হচ্ছে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *