National

ফের চিনা সেনার অপকীর্তি, দেশে ঢুকে তুলে নিয়ে গেল কিশোরকে

চিনা সেনার সাহস বেড়েই চলেছে। এবার দেশে ঢুকে এক কিশোরকে অপহরণ করল তারা। ওই কিশোরকে চিনা সেনা তুলে নিয়ে গিয়েছে বলে জানিয়েছেন এক সাংসদ।

চিনা সেনার বাড়াবাড়ি অব্যাহত। বারবারই তারা নিয়ম ভেঙে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করছে। যেমনটা ফের করল অরুণাচল প্রদেশে।

২০১৮ সালে অরুণাচল প্রদেশের উত্তর সিয়াং প্রদেশে লুকিয়ে একটি ৩-৪ কিলোমিটার রাস্তা তৈরি করে ফেলে চিন। এবার সেই অঞ্চল থেকে মিরাম তারোন নামে এক ভারতীয় কিশোরকে তুলে নিয়ে গেল চিনা সেনা। ওই কিশোরের সঙ্গে তার বন্ধুও ছিল।

২ জনকেই তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে চিনা সেনা। ওই বন্ধু কোনওক্রমে চিনা সেনার হাত ছাড়িয়ে পালাতে সক্ষম হলেও তার বন্ধু কিশোরটিকে তুলে নিয়ে যায় চিন।

পুরো বিষয়টি কিশোরটির বন্ধু এসে সকলকে জানায়। বিষয়টি জানতে পারেন স্থানীয় সাংসদ তাপির গাও। তিনিই বিষয়টি প্রকাশ্যে আনেন। সোশ্যাল মিডিয়ায় তিনি চিনা সেনার এই অপকীর্তির কথা জানান।

১৭ বছরের মিরাম জিডো গ্রামের বাসিন্দা। তার বন্ধু পুরো ঘটনা সামনে আনার পর এখন সকলের আবেদন ভারত সরকার যেন দ্রুত ওই কিশোরের মুক্তি নিয়ে পদক্ষেপ করে।

সাংসদ তাপির গাও পুরো বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু এবং ভারতীয় সেনাকে জানিয়েছেন। যত দ্রুত সম্ভব ওই কিশোরকে ফেরানোর বন্দোবস্ত করতেও আবেদন জানিয়েছেন সকলের কাছে।

প্রসঙ্গত কিছুদিন আগেই চিন দুঃসাহস দেখিয়ে অরুণাচলের ১৫টি জায়গার নাম বদলে দেয়। যা মেনে নেয়নি ভারত সরকার। ভারতের তরফে জানানো হয়েছে নাম বদলে ওইসব এলাকা ভারতীয় ভূখণ্ড থেকে কেড়ে নেওয়া যাবেনা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published.