National

কয়েকদিনের জন্য বন্ধ হতে চলেছে বাণিজ্যনগরীর লোকাল ট্রেন

লোকাল ট্রেনে অফিস টাইমে যে পরিস্থিতি থাকে কলকাতা হোক বা মুম্বই বা অন্য কোনও বড় শহরে তা নতুন করে বলার অপেক্ষা রাখে না। বাদুড়ঝোলা ভিড়। ঠাসাঠাসি অবস্থা। যেখানে বারবার মানুষকে সতর্ক করা হচ্ছে করোনা রুখতে এক জায়গায় জড়ো হবেননা। সেখানে এমন ভিড়ের গাদাগাদি অবস্থা তো করোনা ছড়ানোর জন্য যথেষ্ট। এবার সেটা উপলব্ধি করেই লোকাল ট্রেন বন্ধ করার সিদ্ধান্ত নিচ্ছে মহারাষ্ট্র সরকার। খোদ মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই সিদ্ধান্ত নিয়েছেন।

মুম্বই শহরের লাইফলাইন বলা হয় মুম্বই শহরের লোকাল ট্রেনকে। লক্ষ লক্ষ মানুষ প্রত্যেক দিন মুম্বইয়ের আশপাশ থেকে এই লোকাল ট্রেনেই গন্তব্যে পৌঁছন। আবার ওই ট্রেনেই বাড়ি ফেরেন। করোনা রুখতে এবার সেই মুম্বই লাইফলাইনও কয়েকদিনের জন্য বন্ধ রাখার পথে হাঁটতে চলেছে মহারাষ্ট্র সরকার। শুধু লোকাল ট্রেন বলেই নয়, মেট্রো রেল, মোনো রেল সহ যাবতীয় সরকারি পরিবহণ বন্ধ রাখা হতে চলেছে।

কলকাতার শিয়ালদহ ও হাওড়া। এই ২ স্টেশনেই সকালে বিভিন্ন লোকালে বহু মানুষ কর্মস্থলে পৌঁছতে হাজির হন। ঠাসা ভিড় নিয়ে ট্রেনগুলি সকাল থেকে বেলা পর্যন্ত একে একে শিয়ালদহ ও হাওড়ার প্ল্যাটফর্ম ছোঁয়। আর সেখান থেকে নেমে আসেন প্রচুর মানুষ। একই ছবি ধরা পড়ে মুম্বইতেও। এবার সেই ট্রেন বন্ধ করা নিয়ে বৈঠকে বসছে সরকার। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা হবে। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা


Show Full Article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button