National

গভীর খাদে ট্রাক, মৃত ২ পরিবারের ৯ জন

আদপে তাঁরা রাজস্থানের বাসিন্দা। এসেছিলেন জম্মু কাশ্মীরের অন্যতম উঁচু জেলা লেহ-তে। শ্রমিকের কাজ করতেই এসেছিলেন তাঁরা। পাহাড়ি রাস্তা। তায় আবার অপরিসর। ফলে সেখান দিয়ে ট্রাক বা কোনও গাড়ি চালাতে হয় অতি সন্তর্পণে। হয়ত সেখানেই ঘাটতি ছিল ট্রাক চালকের। ট্রাকে ছিলেন শ্রমিকরা। ট্রাক চালকের ওপরই ছিল তাঁদের জীবন-মৃত্যুর বন্ধন। এই পরিস্থিতিতে ট্রাক চালকের অসাবধানতার মাশুল গুনতে হল সকলকে। নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক গিয়ে পড়ল গভীর গিরিখাতে।

শনিবার দুর্ঘটনাটি ঘটে লেহ জেলার লামায়ুরু এলাকায়। পাহাড়ি রাস্তার ধার ঘেঁষে গভীর খাদে ট্রাকটি উল্টে যাওয়ার পর বাঁচার আশা প্রায় ছিলই না। হয়ও তাই। ট্রাকে থাকা সকলেরই মৃত্যু হয়। পরে তাঁদের দেহ উদ্ধার করে পুলিশ। যেখানে দুর্ঘটনা ঘটে সেখানে মানুষজনের তেমন বসবাস নেই। এমনিতেই লেহ জেলায় মানুষের বসবাসের ঘনত্ব খুব বেশি নয়।

খাদ থেকে দেহ উদ্ধার করাও ছিল পুলিশের কাছে একটা বড় চ্যালেঞ্জ। কীভাবে এবং কেন দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা শুরু করেছে পুলিশ। তদন্তও শুরু হয়েছে। তবে প্রাথমিকভাবে চালকের অসাবধানতাকেই কাঠগড়ায় চাপিয়েছে পুলিশ। তবে দুর্ঘটনাগ্রস্ত ট্রাকটি পরীক্ষা করে দুর্ঘটনার কারণ সম্বন্ধে আরও নিশ্চিত হতে চাইছেন পুলিশের আধিকারিকরা। — সংবাদ সংস্থার সাহায্য নিয়ে লেখা

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button