World

ডাকাতি রুখে দিল পোষা বেড়াল, যা করল তা আগে কখনও করেনি

বাড়িতে নিশ্চিত ডাকাতি রুখে দিল পোষা বেড়াল। এমনকি ডাকাতদের হাতে প্রাণহানিও হতে পারত। ডাকাত ঠেকাতে সে যা করল তা আগে কখনও করেনি।

রাত তখন প্রায় ৩টে। চারিদিক সুনসান। সকলেই ঘুমের দেশে। সেই সময় রাতের অন্ধকারে একটি বাড়ির পিছন দিকে হাজির হয় ২ জন। বাড়িতে প্রবেশ করতে ফন্দি আঁটতে থাকে।

অত রাতে তাদের এই বাড়িতে প্রবেশের চেষ্টার কথা বাড়ির মালিকও টের পাননি। কিন্তু টের পেয়েছিল তাঁর পোষা বেড়াল।

সাধারণত বাড়িতে পোষা কুকুর বাড়ি পাহারা দিতে সিদ্ধহস্ত হয়। কিন্তু বেড়ালও আপদে বিপদে তার দক্ষতা দেখিয়ে দিতে পারে তা বোঝা গেল সেদিন।

বাড়ির মালিক স্থানীয় একটি সংবাদমাধ্যমকে জানান, তিনি তখন ঘুমে আচ্ছন্ন। এমন সময় রান্নাঘরের দিক থেকে তাঁর বেড়ালটির ডাক শুনতে পান তিনি। তবে গভীর ঘুমে থাকায় সে ডাক তাঁকে সজাগ করতে পারেনি।

এদিকে মনিব না ওঠায় বেড়ালটি এবার ছুট্টে এসে উঠে পড়ে মনিবের বিছানায়। তারপর গায়ে থাকা চাদর টেনে সরিয়ে দেয়।

তাতেও মনিবের ঘুম না ভাঙায় সে এবার তার পাঞ্জার নখ দিয়ে মনিবের হাতে আঁচর কাটতে থাকে। ঠিক যেমন করে হাতে টোকা দিয়ে মানুষজন ডাকে। নখের ছোঁয়ায় ঘুম ভেঙে যায় মনিবের। তখনও তিনি জানেননা কেন বেড়ালটি অমন করছে।

তাঁর সন্দেহ একটা হয়। এতদিন বেড়ালটি রয়েছে। কখনও সে এমন আচরণ করেনি। বেড়ালটির আচরণে একটা উত্তেজনাও নজরে পড়ে তাঁর।

তিনি এবার বিছানা ছেড়ে উঠে বাড়ির চারধার পরীক্ষা করতে গিয়ে বাড়ির পিছনে ২ জনকে দেখতে পান। তাঁর বুঝতে অসুবিধা হয়নি বাড়িতে ডাকাত পড়া সময়ের অপেক্ষা।

তিনি দ্রুত তাদের দেখে হাঁক দেন। বেগতিক বুঝে দ্রুত এলাকা ছেড়ে চম্পট দেয় ২ ডাকাত। এ যাত্রায় ডাকাতির হাত থেকে রক্ষা পাওয়ার সব শ্রেয় বেড়ালকেই দিতে চান তিনি। ঘটনাটি ঘটেছে মার্কিন যুক্তরাষ্ট্রের মিসিসিপিতে।

Show More

Leave a Reply

Your email address will not be published.